মালয়েশিয়ায় ছাপাখানায় আগুন, ২ বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যে একটি ছাপাখানায় অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও চার বাংলাদেশি।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সেলাঙ্গরের বন্দর বারু বাঙ্গির তামান পারিন্ডাস্ট্রিয়ান সেলামানের জালান পি১০/১৮-এর ছাপাখানায় এ আগুন লাগে।

সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক ওয়ান মোহাম্মদ রাজালি ওয়ান ইসমাইল এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ভোর ৪টা ১৪ মিনিটে রাজ্য দমকল বিভাগের অপারেশনস সেন্টার (পিজিও) একটি পাবলিশিং প্রিন্টিং ফ্যাক্টরিতে আগুন লাগার খবর পায়। এরপর দ্রুত তারা ঘটনাস্থলে পৌঁছায়। বন্দর বারু বাঙ্গির ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি), বিবিপি কাজাং, বিবিপি সেমেনিহ এবং বিবিপি সেরডাং থেকে মোট ২৩ সদস্য আগুন নেভানো ও উদ্ধার অভিযানের অংশ নেন।

অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা জানান, বাংলাদেশি ৬ শ্রমিক ওই কারখানায় আটকা পড়েছিলেন। এদের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও, বাকি দুজন ঘটনাস্থলেই মারা যান। তবে তাদের পরিচয় জানায়নি পুলিশ।

প্রতিষ্ঠানটিতে বায়ু চলাচলের জায়গা না থাকায় আগুন লাগার পর ধোঁয়ায় নিশ্বাস নিতে না পেরে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।

এদিকে, আগুনে দগ্ধদের চিকিৎসা চলছে এবং যে দুজন বাংলাদেশি মারা গেছেন, তাদের লাশ পরবর্তী পদক্ষেপের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসএইচ-১৩/১৫/২৩ (প্রবাস ডেস্ক)