গির্জায় কোরআন রাখার আসল কারণ বেরিয়ে এলো

রাজশাহীতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উপাসনালয়ে কোরআন শরিফ রেখে সম্প্রীতি বিনষ্ট ও সহিংসতা সৃষ্টির চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। যিশু খ্রিস্টের অনুসারীদের সবচেয়ে বড় উৎসব বড়দিনের দিন রোববার বিকালে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান। গ্রেপ্তার গোলাম চৌধুরী মহানগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনি এলাকায় থাকে। সে নিজেকে ঈশা নবী বলে দাবি করেছেন বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। তিনি আরো বলেন, “সকাল সাড়ে ৬টার দিকে এক যুবক মহানগরীর উত্তম মেষপালক ক্যাথিড্রাল গির্জায় লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ রেখে পালিয়ে যায়। কিছুক্ষণ পর ব্যাগটি গির্জার এক নানের নজরে আসে।”
“ব্যাগটি দেখে সন্দেহ হলে গির্জা কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে সেই লাল ব্যাগের মধ্যে একটি কোরআন শরিফ দেখতে পায়।”

“পরে পুলিশের গোয়েন্দা শাখার একটি দল তথ্য-প্রযুক্তির সহায়তায় সেই যুবককে চিহ্নিত করে এবং তাকে গ্রেপ্তার করে।“
নৈরাজ্য সৃষ্টির জন্য সে এমন কাজ করে থাকতে বলে পুলিশ কমিশনার বলেন, “ধারণা করা হচ্ছে, বড়দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির জন্যই ওই যুবক গির্জায় কোরআন শরিফ রেখে আসে।”
কোন জঙ্গি গোষ্ঠীর সাথে জড়িত আছে কিনা জানতে চাইলে আবু কালাম সিদ্দিক বলেন, ‘ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি ওই যুবক কোনো জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ত কিনা এবং এ ঘটনায় তার সঙ্গে কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।