স্বাধীনতার ৪৭ বছর পর এমপির দেখা পেলেন হরিজনরা

স্বাধীনতার ৪৭ বছর পর এই প্রথম সংসদ সদস্যকে কাছে পেলেন বগুড়ার হরিজন সম্প্রদায়। তার কাছে তুলে ধরলেন হরিজনদের সুখ-দুঃখের কথা। বিভিন্ন দাবি উপস্থাপন করেন সংগঠনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার বিকেলে বগুড়া শহরের শহীদ খোকন পার্কে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ বগুড়া জেলা শাখা।

সংগঠনের সভাপতি শ্রী সাজন রাম হরিজনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বগুড়া সদর আসনে মহাজোট প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর। শহরের প্রায় ৬ শতাধিক হরিজন নারী-পুরুষ এ সমাবেশে অংশগ্রহণ করেন। এতে হরিজনদের জন্য বাসস্থান নির্মাণ, হরিজন ক্লাব-কাম স্কুল নির্মাণ, চকসুত্রাপুর হরিজন কলোনীর জলাবদ্ধতা নিরসনসহ বিভিন্ন দাবি তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক শ্রী মন্টু রাম হরিজন।

সমাবেশে প্রধান অতিথি নুরুল ইসলাম ওমর এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার অনগ্রসর জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে। তাদের জীবনমান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছেন। আগামীতে পুনরায় মহাজোট সরকার গঠন করলে হরিজন সম্প্রদায়ের সকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। তিনি বগুড়ার সার্বিক উন্নয়ন এগিয়ে নিতে লাঙ্গল মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

এছাড়া সমাবেশে বক্তব্য রাখেন- সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য শংকর, জাপা নেতা ফারুক আহম্মেদ, আব্দুস সালাম বাবু, সানাউল্লাহ ছানা, জহুরুল ইসলাম মটু, সাহিদুল ইসলাম, এইচএম ইকবাল, আরিফুল ইসলাম শহিদ, পেশাজীবী পরিষদ নেতা ডা. এসএম মিল্লাত হোসেন, হরিজন ঐক্য পরিষদের শিব প্রসাদ মন্টু, দিপক রাম, ডিজেন হরিজন, শাওন বাঁশফোড়, রমেশ বাঁশফোড়, নয়ন বাঁশফোড়, টুনটুনি বাঁশফোড়, সুধির ও ভগিলা প্রমুখ।

সংগঠনের সভাপতি শ্রী সাজন রাম হরিজন জানান, তারা ইতোপূর্বে তাদের দাবি বিভিন্ন দফতরে তুলে ধরেছেন। প্রায় ৪৭ বছর পর বগুড়া সদর আসনে এ প্রথম তারা সংসদ সদস্যকে পাশে পেলেন। কোনো এমপির সঙ্গে এই প্রথম তাদের সম্প্রদায়ের লোকজন এতবড় পরিসরে সমাবেশের মধ্য দিয়ে মতবিনিময় করলেন।

বিএ-১৬/২৫-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)