করোনা আক্রান্ত শুনে নিরুদ্দেশ যুবক

বগুড়ার শাজাহানপুর উপজেলায় ঢাকাফেরত এক যুবক করোনা আক্রান্ত শুনে নিরুদ্দেশ হয়েছেন। তার বয়স (৪০)। তিনি ঢাকার একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। বুধবার সকালে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার বিকালে করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকে ঢাকাফেরত ওই ব্যক্তি ফোন বন্ধ রেখেছেন। প্রশাসন, জনপ্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের লোকজন তাকে খুঁজে ফিরছেন।

তিনি জানান, বুধবার সকাল পর্যন্ত করোনা আক্রান্ত ওই ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। তাকে না পাওয়া গেলে প্রয়োজনে প্রশাসনকে পুরো ফুলতলা লকডাউন করতে বলা হবে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এমদাদুল গত ১০ এপ্রিল ঢাকা থেকে ফুলতলায় নিজ বাড়িতে এসেছেন। তার শরীরে তেমন কোনো উপসর্গ ছিল না। ঢাকা থেকে আসার কারণে স্বাস্থ্য বিভাগের কর্মীরা গত ২৬ এপ্রিল তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠান।

সেখান থেকে মঙ্গলবার বিকালে তার পজিটিভ রিপোর্ট আসে। সন্ধ্যার দিকে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা ফুলতলা এলাকায় তার বাড়ি লকডাউন করতে গিয়ে তাকে খুঁজে পাননি।

বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খোরশেদ আলম জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত ফুলতলার প্রায় এক কিলোমিটার এলাকায় খোঁজ করে পাঁচজন এমদাদুল হক পাওয়া যায়। কিন্তু স্বাস্থ্য বিভাগের ফোন নম্বর দেয়া ওই এমদাদুলের খোঁজ মিলছে না।

স্বাস্থ্য বিভাগ থেকে দেয়া ওই ব্যক্তির ফোন নম্বরটিও বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, তাকে খুঁজে বের করতে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে চেষ্টা অব্যাহত রয়েছে। তাকে না পাওয়ায় এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন।

শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোতারব হোসেন জানান, করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তির ফোন বন্ধ থাকায় বাড়ির খোঁজ করা সম্ভব হচ্ছে না।

বিএ-০১/২৯-০৪ (উত্তরাঞ্চল ডেস্ক)