সন্তান প্রসবের চার ঘণ্টা পর করোনা আক্রান্ত মায়ের মৃত্যু

বগুড়ায় সন্তান প্রসবের চার ঘণ্টা পর করোনায় আক্রান্ত এক মায়ের মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে বগুড়ার করোনা বিশেষায়িত সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে তিনি মারা যান।

মারা যাওয়া গৃহবধূর নাম সানজিদা বেগম (২৩)। তিনি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়নের আটগ্রামের মোহাম্মাদ রিমনের স্ত্রী।

হাসপাতাল সূত্র জানায়, শনিবার দিবাগত রাতে সানজিদা করোনা আক্রান্ত অবস্থায় শ্বাসকষ্ট নিয় সন্তান প্রসবের জন্য ভর্তি হন। ভোর ৪টায় তিনি ছেলে সন্তানের জন্ম দেন। পরে সকাল সাড়ে ৮টায় আবারও তার প্রচণ্ড রকম শ্বাসকষ্ট শুরু হলে তিনি মারা যান।

সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, দিবাগত রাতে ভর্তি হওয়া অবস্থা থেকে সানজিদার শারীরিক অবস্থা খারাপ ছিল। তাকে পুরো সময়ই অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছিল। এ অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় ২৪ ঘণ্টায় ৩৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৩৯ দশমিক ৬৫ শতাংশ। রোববার জেলার দুই হাসপাতালে করোনায় দুজন নারীর মৃত্যু হয়েছে।

এসএইচ-২৫/৩০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)