টাকা না পেয়ে নারী ইউপি সদস্যের হাত ভেঙে দিল দুর্বৃত্তরা

পিকনিকের টাকা না পেয়ে বগুড়ার সারিয়াকান্দিতে একজন নারী ইউপি সদস্যের হাত ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে ওই নারী সদস্যের স্বামী। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে ওই নারী ইউপি সদস্যের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গত ৩১ জানুয়ারি সারিয়াকান্দিতে ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। ওই নির্বাচনে সারিয়াকান্দি সদর ইউনিয়নের ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে সদস্য নির্বাচত হন রামকৃষ্ণপুর গ্রামের ইন্তেজার রহমানের স্ত্রী রাশিদা বেগম।

নির্বাচনের আগে রাশিদা বেগমের নিকট থেকে পিকনিকের কথা বলে তার সমর্থিত লোকজন ৭ হাজার টাকা দাবি করে। রাশিদা নির্বাচত হওয়ার পরও ওই টাকা না দেওয়ায় সোমবার সকালে রাশিদার বাড়িতে গিয়ে একই গ্রামের ছাত্তার মোল্লার ছেলে আমরুল মোল্লা, মুগলু মোল্লার ছেলে আইজার মোলা ও আইদুল মোল্লাসহ ১০ থেকে ১৫ জন লাঠিসোটা দিয়ে রাশিদার স্বামী ইন্তেজার রহমানকে মারপিট করে।

স্বামীকে বাঁচাতে রাশিদা এগিয়ে গেলে তার হাত লাঠির আঘাতে ভেঙে যায়। রাশিদা এবং ইন্তেজারকে স্থানীয়দের সহযোগিতায় প্রথমে সারিয়াকান্দি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তাদের তাৎক্ষণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

আহত রাশিদা বেগম জানান, নির্বাচনের আগে আমরুল, মুগলু, আইজার এবং আইদুল পিকনিকের কথা বলে আমার কাছে ৭ হাজার টাকা দাবি করে। তখন অল্প কিছু টাকা দিয়ে আমি তাদের আমার জন্য কাজ করতে বলি। পরে তারা আমার পক্ষে কোনো কাজ করেনি। নির্বাচনের পর তারা আমাকে টাকার জন্য চাপ সৃষ্টি করে। ফলে তাদের সাথে বেশ কয়েকবার কথা কাটাকাটি হয়। সোমবার সকালে তারা দলবদ্ধ হয়ে আমার বাড়িতে হামলা করে আমার স্বামীকে ব্যাপক মারপিট করে। আমি আমার স্বামীকে বাঁচাতে গেলে তারা আমার বাঁ হাতের দুই জায়গা ভেঙে দিয়েছে।

এ বিষয়ে আইদুল বলেন, পিকনিকের টাকা দেওয়ায় কথা বলে মেম্বার আমাদের টাকা দেয়নি এটা ঠিক। রোববার রাতে আমাদের বাড়িতে সামনের দোকানে তাদের সাথে কথা কাটাকাটি হয়। সকালেও একবার মারামারি হয়েছে। তারাও আমাদের মেরেছে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, এ বিষয়ে সোমবার বিকাল পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএইচ-২৭/২৮/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)