মেসিরাই জিতবেন বিশ্বকাপ : স্প্যানিশ সংবাদমাধ্যম

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। লুসাইলে কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কে হবে চ্যাম্পিয়ন, তা নিয়ে চলছে অনেক জল্পনা-কল্পনা। স্প্যানিশ এক সংবাদমাধ্যম দাবি করেছে, এবার শিরোপা জিতবে আর্জেন্টিনা।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা শুধু চ্যাম্পিয়ন দলই নয়, এমনকি ম্যাচের ফল নিয়েও ভবিষ্যদ্বাণী করেছে। সংবাদমাধ্যমটি তাদের ইনস্টাগ্রামে লিখেছে, ফ্রান্সকে ১-০ গোলে হারাবে আর্জেন্টিনা। ৩৬ বছরের শিরোপার আক্ষেপ ঘুচিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হবে আলবিসেলেস্তেরা।

এই নিয়ে ষষ্ঠ বিশ্বকাপ ফাইনাল খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। পাঁচবার ফাইনাল খেলে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে দুবার। ১৯৭৮ সালে নেদারল্যান্ডস এবং ১৯৮৬ বিশ্বকাপে জার্মানিকে হারিয়ে শিরোপার স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। ১৯৩০ বিশ্বকাপে উরুগুয়ের কাছে আর ১৯৯০, ২০১৪-দুই বিশ্বকাপেই জার্মানির কাছে হেরেছিল আলবিসেলেস্তেরা। ফ্রান্স এই নিয়ে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলছে চতুর্থবারের মতো।

এর আগের তিনবারের মধ্যে দুবার হয়েছে চ্যাম্পিয়ন। ১৯৯৮ তে ব্রাজিল ও ২০১৮ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। আর ২০০৬ তে ইতালির কাছে হেরে রানার্সআপ হয়েছিল ফরাসিরা।

শান্ত-(স্পোর্টস ডেস্ক)