চাঁপাইনবাবগঞ্জে গরুর দুধ খাওয়ার পর মা-ছেলের মৃত্যু

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৯ আপডেটঃ ৮:০৬ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গরুর দুধ খাওয়ার পর মা ও ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মা হোসনে আরা (৩০) এবং বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ছেলে হাসিবের (৬) মৃত্যু হয়।

নিহত হোসনে আরা হাদীনগর গ্রামের সাকিমের স্ত্রী। হাসিব তাদের ছেলে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন হাসিবের চাচি সাহেব আলীর স্ত্রী চাম্পা খাতুন (১৮)।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার রাতেও প্রথমে শিশু হাসিবকে তাদের পালিত একটি গরুর দুধ পান করানো হয়। এরপর থেকে শিশুটি বুক জ্বলছে বলে তার মাকে জানায়। এরপর তার মা ও চাচি একই দুধ পান করেন। দুধ পানের পর সবাই অসুস্থ হয়ে পড়েন।

পরে রাত দেড়টার দিকে প্রথমে হাসিব মারা যায়। তার অসুস্থ মা হোসনে আরা ও চাচি চম্পাকে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে হাসিবের মা হোসনে আরা মারা যান।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তবে কোন খাদ্যে বিষক্রিয়া হয়েছিল সেটি তিনি নিশ্চিত তরে জানাতে পারেননি।

বিএ-০৮/৩০-০৮ (উত্তরাঞ্চল ডেস্ক)