ম্যাংগো ট্রেনের যাত্রা শুরু বৃহস্পতিবার

চাঁপাইনবাবগঞ্জে স্পেশাল ম্যাংগো ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ট্রেনের উদ্বোধন করবেন তিনি। এ উপলক্ষে বুধবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন করেন বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।

তিনি জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠিকভাবে স্পেশাল ম্যাংগো ট্রেনের উদ্বোধন করবেন।

জানা যায়, উদ্বোধনের পর বিকেল ৪টায় ট্রেনটি যাত্রা শুরু করে রাজশাহী স্টেশন পৌঁছাবে বিকেল সোয়া ৫টায় ও রাত ২টায় পৌঁছাবে ঢাকার কমলাপুরে।

মহাব্যবস্থাপকের পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মোহাম্মদ আহসান উল্লাহ ভুঁঞা, চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শহিদুল ইসলাম ও প্রধান যান্ত্রিক প্রকৌশলী কদুরত ই খুদা।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে রাজশাহীর আম, লিচুসহ সবজিজাতীয় পণ্য পরিবহনের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে ম্যাংগো স্পেশাল ট্রেন নামের এ বিশেষ ট্রেন গত বছর চালু করা হয়।

সে বছর জুনে ৫৯৮ টন এবং জুলাই মাসে ২৫৯ টন আমসহ কাঁচামাল পরিবহন করা হয়। ৮৫৭ টন পণ্য পরিবহন করে রেল কর্তৃপক্ষ আয় করে ৯ লাখ ২৯ হাজার ৮৬৯ টাকা।

এসএইচ-২১/২৬/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)