বিএসএফ বাংলাদেশের ভেতরে ঢুকে কৃষককে পেটালো

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশের ভেতরে অনুপ্রবেশ করে মো. এসলাম আলী (৬৫) নামে এক কৃষককে পেটানোর অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

ঘটনাটি বুধবার দুপুরে ঘটলেও বৃহষ্পতিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

আহত কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার বাড়ি শিবগঞ্জ উপজেলার তারাপুর মুন্না পাড়া গ্রামে।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত কৃষক এসলাম জানান, জেলার শিবগঞ্জ উপজেলার মাসুদ পুর সীমান্তের অধীনে বুধবার দুপুরে বাংলাদেশ ভূখণ্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গিয়েছিলেন এসলাম। এসময় সীমান্তের ওপাড়ের ভারতের সভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের বাট দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করতে থাকে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করেন।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পারে বিজিবি। পরে বিজিবি আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। সেই সঙ্গে টহল জোরদার করা হয় সীমান্তে।

এ ব্যাপারে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে, যোগ করেন তিনি।

এসএইচ-০৮/১৩/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)