বাড়িতে নিয়মিত ইয়াবার আসর বসাতেন

বন্ধুদের নিয়ে বাড়িতে নিয়মিত ইয়াবার আসর বসাতেন আব্দুল হাকিম (৪০)। স্ত্রীসহ পরিবারের সদস্যদের বাধাও মানছিলেন না তিনি। অবেশেষে স্ত্রীর অভিযোগে তাকে জেলে পাঠাল ভ্রাম্যমাণ আদালত।

ইয়াবা সেবনের অভিযোগে আব্দুল হাকিম ও তার সহযোগী ছবুর মিয়াকে (৩২) তিন মাসের জেল, সেইসঙ্গে এক হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলির চন্ডিপুর এলাকায় এ ঘটনা ঘটে।

হাকিমপুর থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম।

এ সময় পৃথক আরও একটি অভিযান চালিয়ে মেহেদী হাসান (২৫) ও জাকারিয়া (২৬) অপর দুজনকে মাদক সেবনের অভিযোগে এক মাসের কারাদণ্ড ও পাঁচশ টাকা করে জরিমানা করা হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম বলেন, আব্দুল হাকিম বাড়িতে বসে বন্ধুদের নিয়ে মাদক সেবন করছেন- তার স্ত্রীর এমন অভিযোগের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে মাদক সেবনরত অবস্থায় আব্দুল হাকিম ও ছবুর নামের দুইজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকেই তিন মাস করে কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া ফকিরপাড়া এলাকায় পৃথক একটি অভিযান চালিয়ে মাদকসেবনের অভিযোগে আরও দুজনকে এক মাসের কারাদণ্ড ও পাঁচশ টাকা করে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, হাকিমপুর উপজেলাকে মাদকমুক্ত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসএইচ-২৯/২০/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)