উপবৃত্তি টাকা: ভুল অ্যাকাউন্ট সংশোধন ২৫ অক্টোবর পর্যন্ত

ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জানুয়ারি-জুন কিস্তির উপবৃত্তি বিতরণ করা হলেও অ্যাকাউন্ট নম্বর ভুল থাকায় অনেকে টাকা পাননি। তথ্য ভুলের কারণে টাকা না পাওয়া শিক্ষার্থীদের তথ্য সংশোধনের উদ্যোগ নিয়েছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি।

অ্যাকাউন্ট নম্বরসহ শিক্ষার্থীদের অন্যান্য তথ্য সংশোধনে শিক্ষার্থীদের তথ্য চাওয়া হয়েছে। আগামী ২৫ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের তথ্য ও প্রতিষ্ঠান প্রধানের আবেদন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে ইমেইলে পাঠাতে বলা হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে শিক্ষার্থীদের তথ্য ও প্রতিষ্ঠান প্রধানের আবেদন পাঠানোর নির্দেশনা দিয়ে সব উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির উপবৃত্তির তালিকাভুক্ত শিক্ষার্থীদের জানুয়ারি-জুন কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। মাঠপর্যায় থেকে জানানো হচ্ছে, বিতরণকৃত উপবৃত্তির টাকা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দেওয়া তথ্যে ভুলের কারণে বিশেষ করে অ্যাকাউন্ট নম্বর ভুল থাকায় কিছু শিক্ষার্থীর প্রকৃত অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা জমা হয়নি।

অ্যাকাউন্টসহ অন্যান্য তথ্য সংশোধনের ২৫ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের তথ্য ও প্রতিষ্ঠানপ্রধানের আবেদন উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে ই–মেইলে [email protected] পাঠাতে বলা হয়েছে।

নির্ধারিত ছকে শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্ত করে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। ছকে শিক্ষার্থীর আইডি, শ্রেণি, শিক্ষার্থীর নাম, অভিভাবকের নাম ও জাতীয় পরিচয়পত্র নম্বর, ভুল অ্যাকাউন্ট নম্বর বা তথ্য, সঠিক অ্যাকাউন্ট নম্বর ও তথ্য, হিসাবধারীর নাম, ব্যাংকের নাম ও শাখা বা মোবাইল ব্যাংকিং অপারেটরের নাম মন্তব্যসহ পূরণ করে ই–মেইলে পাঠাতে হবে।

এসএইচ-২৮/২২/২১ (শিক্ষা ডেস্ক)