বেরোবির ভর্তিতে জালিয়াতির চেষ্টা, থানায় জিডি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তি জালিযাতির চেষ্টায় থানায় জিডি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী শনিবার রংপুর তাজহাট থানায় জালিয়াতির চেষ্টার বিষয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়েছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মেধা তালিকা প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যে শনিবার একটি অসাধু চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ চালু করে ভর্তির প্রলোভন দিচ্ছে। আমরা আশঙ্কা করছি অসাধু চক্রটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে ভুয়া তথ্য সরবরাহ করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার পায়তারা করছে।

এর আগে শনিবার সকালে একটি গ্রুপ থেকে মেসেজ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। এতে বলা হয়, ‘যারা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চান্স পায়নি তাদের চান্স পেয়ে দেব। এতে খরচ হবে ২০ হাজার টাকা। অগ্রিম পেমেন্ট করতে হবে ৮৫০ টাকা।

শনিবার দুপুরে একই গ্রুপ থেকে আরেকটি মেসেজ শেয়ার করা হয়। সেখানে লেখা ছিল ‘যারা রেজাল্ট চেঞ্জ করার জন্য ৮৫০ টাকা দিয়েছেন তাদের রেজাল্ট চেঞ্জ হয়েছে। বিকেল ৫টার সময় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রেজাল্ট পাবেন। বাকি টাকা ভর্তির পর দেবেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, যে মোবাইল নম্বর দিয়ে জালিয়াতি গ্রুপের অ্যাকাউন্ট খোলা হয়েছে। তা শনাক্তের চেষ্টা চলছে। বিশ্ব বিদ্যালয়ে ভর্তি বিষয়ে একটি প্রতারক চক্র এটি করছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে থানায় একটি জিডি করা হয়েছে বলেও তিনি জানান।

এসএইচ-২৫/০২/২২ (শিক্ষা ডেস্ক)