পদত্যাগ ছাড়া অন্য কোন ব্যাপারে আলোচনা নয়

এক দফা দাবি ‘উপাচার্যের পদত্যাগ’ ছাড়া অন্য কোন বিষয়ে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করবে না আন্দোলনকারীরা।

রোববার বিকালে এক প্রেস ব্রিফিং এ আন্দোলনকারীদের মধ্যে নাফিসা আনজুম ও মোহাইমিনুল বাশার রাজ বলেন, শিক্ষামন্ত্রী উপাচার্যের পদত্যাগের বিষয়ে কোন আলোচনা করেননি, উনি অন্য সমস্যাগুলো নিয়ে আলোচনা করতে চেয়েছেন।

এ মূহুর্তে আমাদের এক দফা দাবি উপাচার্যের পদত্যাগ ছাড়া আর কোন বিষয় নিয়ে আমরা আলোচনা করতে আগ্রহী নয়। যদি উপাচার্যের পদত্যাগের বিষয়ে আলোচনা করতে শিক্ষামন্ত্রী আগ্রহী হয় তাহলে আমরা আলোচনায় আবারো বসতে আগ্রহী।

ভিসি ভবনের সামনে মানব প্রাচীর, যে কোন সময় পুরোপুরি অবরুদ্ধঃ

এদিকে বিকেল সাড়ে ৪ টার দিকে শিক্ষার্থীরা ভিসির বাসভবনের সামনে মানব প্রাচীর তৈরি করেন। এ সময় শিক্ষার্থীরা ঘোষণা দেন- আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মী ছাড়া ভিসির বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দেওয়া হবে না।

আন্দোলনকারীদের মধ্যে নাফিসা আনজুম ও মোহাইমিনুল বাশার রাজ বলেন, পরিস্থিতি যেভাবে এগুচ্ছে, এতে আমাদের বাধ্য করা হচ্ছে আরো কঠোর কর্মসূচির দিকে যেতে। তারা বলেন- ভিসির বাসভবনে কেবল পুলিশ ছাড়া কেউ ঢুকতে পারবে না। ভবিষ্যতে তারা ভিসির বাসভবনের জরুরী পরিসেবা বন্ধ করতে বাধ্য হবেন বলে জানান। তবে- বর্তমানে ভিসির বাসভবনের জরুরি পরিসেবা চালু থাকবে।

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন নাফিজা আনজুম জানিয়েছেন- আমরা শান্তিপূর্ণ ভাবে ভিসির বাসভবনে সামনে অবস্থান নিবো।

আমরা অবরুদ্ধ করছি বিষয়টি ঠিক এভাবে না, আমরা ভিসির বাসভবনের ভেতরে কাউকে ঢুকতে দেবো না। আমরা ওখানে বসে অনশন করছি, আর সবাই গিয়ে ভিসির সঙ্গে দেখা করবেন- সেটা হয় না। এ কারণে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এসএইচ-২৪/২৩/২২ (শিক্ষা ডেস্ক)