নোবিপ্রবি শিক্ষক ছাত্রীর সন্তান কোলে নিয়ে ক্লাস করালেন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা আক্তার শিশু সন্তানকে ক্লাসে এনে ভয়ে ভয়ে ছিলেন।

তবে ভয়কে দূর করে সানজিদার ১০ মাসের বাচ্চা কোলে নিয়ে পুরো সময় ক্লাস করান বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় সাহা সনেট।

সোমবার পরিবেশ বিজ্ঞান বিভাগের ল্যাব ক্লাসে এ ঘটনা ঘটে। বিষয়টি ছড়িয়ে পড়ায় বিশ্ববিদ্যালয়ে প্রশংসা ভাসছেন শিক্ষক সঞ্জয় সাহা সনেট।

বিশ্ব ভালোবাসা দিবসে ভিন্নধর্মী চিত্রটি ইতিমধ্যে বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

সানজিদা আক্তার বলেন, আমি ভয়ে ছিলাম স্যার যদি বকা দেয়। অন্যদের ডিস্টার্ব হবে, স্যারের ক্লাস নিতে ডিস্টার্ব হবে। কিন্তু স্যার আমাকে বকা দেননি। বরং সুন্দর করে বলেছেন, মায়ের জন্য এবং অ্যাডমিশন ছাড়াই ক্লাসে আসার সৌভাগ্য হয়েছে আমার বাচ্চার। স্যারের এ আচরণে আমার ভাবনায় পজিটিভ প্রভাব ফেলেছে।

পরিবেশ বিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, বাবা-মায়ের পর শিক্ষার্থীদের কাছে শিক্ষকও যে বাবা-মায়ের মর্যাদায় আসীন, তা সবারই জানা। আমরা শিক্ষকদের এমন ভালোবাসা সবসময় কামনা করি। শিক্ষকদের প্রতি শ্রদ্ধা আরও বেড়ে গেলো।

সহকারী অধ্যাপক সঞ্জয় সাহা সনেট বলেন, আসলে করোনালীন সময়ে ক্লাস পরীক্ষা থেকে আমরার বহু দূরে ছিলাম। সেখানে বহুদিন পর শিক্ষার্থীদের ল্যাব ক্লাস নিতে পেরে আমারও ভালো লাগছিল। আর যেটা করেছি, সেটা দায়িত্ব থেকে, ভালো লাগা থেকে। আমার ছাত্রীর বাচ্চা নিয়ে ক্লাসে আসায় আমিও ব্যক্তিগতভাবে তাকে ধন্যবাদ জানাই। কারণ হাজারো প্রতিকূলতার মধ্যেও সে পড়াশোনা চালিয়ে যাচ্ছে।

এসএইচ-০৮/১৫/২২ (শিক্ষা ডেস্ক)