রাবির দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরী ও একই বিভাগের অধ্যাপক সুভেন কুমার চৌধুরীর বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অধ্যাপক সুভেন কুমার চৌধুরীর বিরুদ্ধে শিক্ষার্থীকে পক্ষপাতমূলক ভাবে কম নম্বর দেওয়া, মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ এবং বিভাগের সভাপতি অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর বিরুদ্ধে বিভাগের চারজন শিক্ষক অনাস্থা আনার ঘটনার পরিপ্রেক্ষিতে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাসেমকে আহ্বায়ক ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে ও রসায়নের বিভাগের অধ্যাপক হাবিবুর রহমানকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১২তম সিন্ডিকেট সভায় এই তদন্ত কমিটি গঠন করা হয়। সিন্ডিকেট সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।

সাদিকুল ইসলাম সাগর জানান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ওই দুই শিক্ষকের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটিকে আগামী ৬ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। এছাড়াও ফিশারিজ বিভাগের প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্ত করার জন্য উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক গোলাম কবিরকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসএইচ-১১/১৭/২২ (শিক্ষা ডেস্ক)