ধর্মীয়স্থানে প্রেম নিয়ে মুখ খুললেন সারা আলী খান

ধর্মীয়স্থানে প্রেম

মুক্তি পাওয়ার পর থেকে বেশ ভাল ব্যবসা শুরু করেছেন ‘কেদারনাথ’। ইতিমধ্যেই ৫০ কোটির ব্যবসা ছাড়িয়ে বক্স অফিসে প্রথম সারির দৌড়ে নিজের জায়গা তৈরি করে নিয়েছে পরিচালক অভিষেক কাপুরের সিনেমা।

গোটা ভারত জুড়ে ভালো ব্যবসা করলেও, উত্তরাখণ্ডের বেশ কয়েকটি জেলায় মুক্তি পায়নি ‘কেদারনাথ’। ধর্মীয় স্থানে দাঁড়িয়ে দুই ভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে সম্পর্ক কোনওভাবে দেখানো উচিত হয়নি। এই অভিযোগেই উত্তরের ওই রাজ্যের বেশ কয়েকটি জায়গায় মুক্তি পায়নি ‘কেদারনাথ’।

পরিচালক অভিষেক কাপুরের এই সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করায়, আশাও অনেকটা বেশিই সারা আলী খানের। কিন্তু, উত্তরাখণ্ডের বেশ কয়েকটি জেলায় এই সিনেমা মুক্তি না পাওয়ায়, অসন্তুষ্ট সারা আলি খান।

তিনি বলেন, ‘হ্যাঁ, আমি কষ্ট পেয়েছি। যে উত্তরাখণ্ড থেকে এত কিছু পেয়েছি (শুটিংয়ের সময়ের ৪৫ দিনের কথা উল্লেখ করেন), সেখানকার কয়েকটি জায়গায় এই সিনেমা মুক্তি না পাওয়ায়, খারাপ লাগছে। কিন্তু, কী-ই বা করার আছে?’

২০১৬ সালে কেদারনাথে যে ভয়াবহ বন্যা হয় এবং তাতে সবকিছু চুরমার হয়ে যায়, সেই দৃশ্যই তুলে ধরা হয়েছে পরিচলক অভিষেক কাপুরের এই সিনেমায়। প্রকৃতির রোষের সামনে দাঁড়িয়ে দুই ভিন্ন ভিন্ন ধর্মের মানুষের ভালবাসাকেও তুলে ধরা হয়েছে এই সিনেমায়।

আর এখানেই আপত্তি জানিয়েছে বেশ কয়েকটি সংগঠন। তাদের দাবি, দুই ভিন্ন সম্প্রদায়ের মানুষের প্রেম, ভালবাসাকে এভাবে সিনেমায় দেখানো উচিত হয়নি। এতে সাধারণ মানুষের ধর্ম বিশ্বাস আঘাত লেগেছে। এই অভিযোগের পরই উত্তরাখণ্ডের বেশ কয়েকটি জেলায় বন্ধ করে দেওয়া হয় ‘কেদারনাথ’-এর প্রদর্শন।

আরএম-০৩/১৯/১২ (বিনোদন ডেস্ক)