পাকিস্তানি গায়ক হলেই ভাল হত: সোনু নিগম

পাকিস্তানি গায়ক

ভারতে গায়কদের সঙ্গে মিউজিক কোম্পানিগুলোর বিমাতাসুলভ আচরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন জনপ্রিয় বলিউড গায়ক সোনু নিগম। বলেছেন, তিনি যদি পাকিস্তানি গায়ক হতেন তাহলেই ভাল হত।

সোনুর অভিযোগ, ভারতের মাটিতে পাকিস্তানি গায়কদের সঙ্গে যেভাবে ব্যবহার করা হয়, দেশীয় গায়কদের সঙ্গে তার সিকিভাগও করা হয় না।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে সোনু নিগম বলেন, কোনও শো’ এর জন্য মিউজিক কম্পানিগুলো ভারতীয় গায়কদের সঙ্গে চুক্তি করলে প্রথমে সেই গায়কের কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ অর্থ নেয়। তারপর চালানো হয় সেই গায়কের গান। আর সংশ্লিষ্ট গায়ক সেই অর্থ দিতে রাজি না হলে তার পরিবর্তে অন্য কারো গান শো’তে চালানো হয়। আবার সেই গান জনপ্রিয়তা পেলে তার কাছ থেকেও নেওয়া হয় অর্থ।

অথচ পাকিস্তানি গায়কদের সঙ্গে এমন ব্যবহার করা হয় না। আতিফ আসলাম বা রাহাত ফতেহ আলি খানের মত পাকিস্তানি গায়কদের সঙ্গে ভারতীয় মিউজিক কম্পানিগুলো কখনো এমন করে না বলেও অভিযোগ করেন সোনু।

এরপরই তিনি বলেন, ভারতের মাটিতে পাকিস্তানি গায়কদের যেভাবে সুযোগ সুবিধা দেওয়া হয়, তাতে মাঝে মধ্যে তার মনে হয়, তারও পাকিস্তানি গায়ক হওয়া উচিত ছিল। তাহলে ভারতের কাছ থেকে গান গওয়ার ভাল প্রস্তাব অন্তত তিনি পেতেন।

বলিউডের জনপ্রিয় গায়ক সোনুর এই মন্তব্যর পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। যদিও এখন পর্যন্ত এ নিয়ে পাল্টা মন্তব্য কেউ করেছেন বলে শোনা যায়নি।

আরএম-২০/২০/১২ (বিনোদন ডেস্ক)