‘সুষ্ঠু ভোট’, যে আশঙ্কার কথা জানালেন হিরো আলম

হিরো আলম

জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র এক দিন। দেশের অনান্য অঞ্চলের মতো বগুড়ার বিভিন্ন আসনের প্রার্থীরাও তাদের সব প্রস্তুতি শেষ করে এখন ভোটের দিনের অপেক্ষায় রয়েছেন। তবে ৩০ ডিসেম্বরে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম)।
২৮ ডিসেম্বর শুক্রবার এমন মন্তব্য করেন তিনি।

হিরো আলম বলেন, ‘নির্বাচনি প্রচারণায় এখন পর্যন্ত আমি কোনো ধরনের বাধার সম্মুখীন হইনি। আমাকে নির্বাচনি প্রচারণায় কেউ সমস্যা সৃষ্টি করেনি। তবে ভোট দিনের পরিবেশ কেমন হবে সেটা এই মুহূর্তে বলতে পারছি না। শঙকায় আছি’।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে তিনি সিংহ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ভোটে কেমন ফলাফল প্রত্যাশা করছেন এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘আমাদের এখানে ভোটের পরিবেশ ভালো নেই। শেষ পর্যন্ত দেখা যাক পরিবেশ কেমন হয়। আমি আশাবাদী সুষ্ঠু ভোট হলে পাশ করব। আমার জন্য সবাই কাজ করছে।’

হিরো আলম আরও বলেন, ‘সব কেন্দ্রেই এজেন্ট ঠিক করেছি, আগামীকাল আরও কিছু ঠিক করব।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত আশরাফুল হোসেন আলম (হিরো আলম) এবারের নির্বাচনে অংশ নিতে জাতীয় পার্টি (জাপা) থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন। কিন্তু জাপা তাকে মনোনয়ন না দিলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করেন তিনি। কিন্তু ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বগুড়া জেলা রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এ আদেশের বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন।

ইসিতে শুনানি শেষে ৬ ডিসেম্বর হিরো আলমের মনোনয়নপত্রের বিষয়ে জেলা রিটার্নিং অফিসারের আদেশ বহাল রাখেন। অর্থাৎ তার মনোনয়নপত্র অবৈধই থেকে যায়। পরে মনোনয়নপত্র বাতিলের আদেশের বিরুদ্ধে ৯ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন হিরো আলম। রিটের শুনানি শেষে ১০ নভেম্বর নির্বাচন কমিশনকে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেয় হাইকোর্ট। এরপর নির্বাচন কমিশন তাকে সিংহ প্রতীক বরাদ্ধ দেয়।

আরএম-১৪/২৯/১২ (বিনোদন ডেস্ক)