অভিনয়কে বিদায় জানানোর ডেটলাইন দিলেন পপি

অভিনয়কে বিদায়

চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। মডেলিং থেকে চলচ্চিত্রে পা বাড়ান এই অভিনেত্রী। এরপর একুশ শতকের শুরুতে শাকিল খানের সঙ্গে জুটি বেঁধে পর্দা কাঁপিয়েছিলেন তিনি।

ওই সময় এ জুটি একে একে অনেকগুলো ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছিলেন। সেই থেকেই তাদের সম্পর্ক নিয়ে গুজব তৈরি হয়। এই সফল জুটি এক সময় প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে বলে কথা উঠে। তাদের নিয়ে সিনেপাড়ায় তখন অনেক কানাঘুষা ছিল। সবকিছুকে ছাপিয়ে শাকিল খান বিয়ে করলেও এখনো অবিবাহিতই রয়ে গেছেন পপি।

কবে বিয়ে করছেন তাও স্পষ্ট করেননি চল্লিশে পা দেওয়া এ অভিনেত্রী। তবে বিয়ের পর স্বেচ্ছায় অভিনয় ছেড়ে সংসারে পুরোপুরি মনোযোগী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বলেন, দায়িত্বের কারণেই অভিনয় ছেড়ে তখন সংসারেই সময় দেব। তার সমসাময়িক অভিনয়শিল্পীদের মধ্যে পূর্ণিমা, শাবনূর বিয়ে-সন্তান নিয়ে পুরোদস্তুর সংসারী হয়ে উঠেছেন; চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সঙ্গে দূরত্বও বেড়েছে তাদের।

বিয়ের পর নারীদের অভিনয় চালিয়ে যাওয়াকে ‘কষ্টকর’ বলে মনে করেন পপি। এ অভিনেত্রী বলেন, বিয়ের পর একটা মেয়েকে রান্নাবান্না, বাচ্চাকাচ্চা সামলাতে হয়। আমাদের নারীদের সেভাবেই শিক্ষা দেওয়া হয়। মেয়েরা হলো স্যাক্রিফাইসের ডিপো। ছেলেরা কোনো কম্প্রোমাইজ করে না। সবকিছু সামলিয়ে অভিনয় করা অনেকের জন্য কষ্টকর হয়ে উঠে। বলেন তিনি।

ক্যারিয়ারের মাঝপথে সহশিল্পী শাকিল খানের সঙ্গে তার প্রেম-বিয়ের গুঞ্জন ছড়িয়েছিল গণমাধ্যমে।

তবে সেই গুঞ্জন উড়িয়ে এর আগে এক সাক্ষাৎকারে পপি প্রেমের কথা স্বীকার করলেও শাকিলকে বিয়ের কথা অস্বীকার করেন।

তিনি বলেন, শাকিলের সঙ্গে আমার খুব ভালো রিলেশন ছিল, প্রেম ছিল। কিন্তু শাকিলকে কখনোই আমি বিয়ে করিনি। এটা নিয়ে দর্শকদের ও কিছু মানুষের ভ্রান্ত ধারণা আছে।

নব্বইয়ের দশকের শেষভাগে মনতাজুর রহমান আকবরের ‘কুলি’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় পপির। ‘মেঘের কোলে রোদ’, ‘কি যাদু করিলা’, ‘গঙ্গাযাত্রা’সহ বেশ কয়েকটি প্রশংসিত চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

আরএম-১৩/২১/০৩ (বিনোদন ডেস্ক)