হুমকির মুখে সালমান খান

প্রকাশিতঃ জুন ১, ২০১৯ আপডেটঃ ৫:০১ অপরাহ্ন

ছবির ট্রেলার ও গানে দর্শক-শ্রোতারা মুগ্ধ। ছবি মুক্তি পেতে বাকি মাত্র পাঁচ দিন। ভক্তরা যখন ছবি দেখতে যাওয়ার জন্য দিন গুনছে ঠিক সেই মুহূর্তে এসে হুমকির মুখে বলিউডের সুপারর্স্টার সালমান খান। আইনি জটিলতায় পড়েছে তার ঈদের সিনেমা ‘ভারত’। ছবির নাম নিয়ে আপত্তি তুলে এক ব্যক্তি দিল্লি হাইকোর্টে মামলা করেছেন।

মুক্তির শেষ মুহূর্তে এসে সিনেমাটির নাম পাল্টে যায় কী না তা নিয়েও আশঙ্কা প্রকাশ করছেন অনেকেই। ভারতীয় এক গণমাধ্যমের সূত্র বলছে, মামলাকারী অভিযোগ তুলেছেন সালমানের সিনেমার নাম ভারতীয় দণ্ডবিধির ৩ নম্বর ধারাকে লঙ্ঘন করেছে। এ ধারা মতে ‘ভারত’ নামটি বাণিজ্যিক স্বার্থে ব্যবহার করা আইনত অপরাধ।

আদালতে সিনেমার ট্রেলার পেশ করে সিনেমার মুখ্য চরিত্রে দেশের তুলনা করা হয়েছে বলে অভিযোগ করেন ওই ব্যক্তি। সিনেমা থেকে ওই সংলাপ বাদ দেয়ার দাবি জানিয়েছেন তিনি।

আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ সিনেমায় সালমানের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কোরিয়ান ভাষার ‘ওড টু মাই ফাদার’ সিনেমা অবলম্বনে এটি নির্মিত হয়েছে। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা

করেছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। কী সিদ্ধান্ত নেবে দিল্লি হাইকোর্ট? জানার অপেক্ষায় আছেন সালমান ভক্তরা।

এসএইচ-১৫/০১/১৯ (বিনোদন ডেস্ক)