ছোট পর্দার বড় আকর্ষণ ‘ইত্যাদি’

‘ইত্যাদি’। যা একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন  রাত ১০টা ২০ মিনিটে। এবারও ‘ইত্যাদি’ শুরু করা হয়েছে ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ গানটি দিয়ে। এবারে নৃত্যে-ছন্দে-আনন্দে চিরচেনা এই গানটি পরিবেশন করবেন নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। একটি দেশাত্মবোধক গান গেয়েছেন এ্যান্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মণ্ডল।

রয়েছে ছন্দে-সুরে একটি ব্যতিক্রমী আড্ডা। এতে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, মম ও ঈশিতা। বিষয়ভিত্তিক একটি গান ও নৃত্যগীতে অংশ নিয়েছেন চলচ্চিত্রশিল্পী ফেরদৌস, পূর্ণিমা এবং এই প্রজন্মের সিয়াম ও পূজা। ঈদ ‘ইদ্যাদি’র এবারের মিউজিক্যাল ড্রামায় অংশ নিয়েছেন অভিনয়শিল্পী ইমন, নিরব, সাঈদ বাবু, নিপুণ, সারিকা এবং সংগীতশিল্পী কনা।

ব্যতিক্রমী উপস্থাপনায় আরব্য উপন্যাসের একটি গল্পের আদলে তৈরি করা হয়েছে এবারের দলীয় সংগীত। এই পর্বে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী মীর সাব্বির, আনিসুর রহমান মিলন ও নাদিয়া।

তাদের সঙ্গে রয়েছেন ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পীরা। এছাড়া ঈদের ‘ইত্যাদি’তে আরও থাকছে বিদেশিদের অংশগ্রহণে ব্যতিক্রমী একটি পর্ব, অভিনয়শিল্পী অপূর্ব ও মিথিলার অংশগ্রহণে দর্শকদের নিয়ে পর্ব ও অন্যান্য নিয়মিত আয়োজন।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

এসএইচ-৩০/০৫/১৯ (বিনোদন ডেস্ক)