মৌ আসছেন ছয় রূপের ঝলকে

একটা সময় বিটিভি খুললেই দেখা মিলতো তার। নানা রকম বিজ্ঞাপনে তিনি হাজির হয়ে মুগ্ধতা ছড়াছেন। কখনো একাই, কখনো সঙ্গে থাকতো জনপ্রিয় মডেল নোবেল। বলছি লাস্যময়ী সাদিয়া ইসলাম মৌয়ের কথা।

একাধারে তিনি মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী। সবখানেই পেয়েছেন আকাশ ছোঁয়া সাফল্য। তবে বাংলাদেশের মডেলিং জগতে মৌ একজন আইকনের নাম। দীর্ঘ ক্যারিয়ারে তিনি কাজ করেছেন অসংখ্য বিজ্ঞাপনে। নোবেলের সঙ্গে তার জুটি দেশের দর্শকের কাছে যেন দারুণ এক উপহার।

কাজের মান ও অভিনয় স্বকীয়তা দিয়ে মৌ নিজেকে সবার থেকে আলাদা করে নিয়েছেন সেই নব্বই দশকের তুমুল প্রতিযোগিতার সময়টাতেই। বিশেষ করে কেয়ার বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে মৌ ছিলেন অনবদ্য। কেয়া লিপজেল, কেয়া সুপার লেমন সোপ, কেয়া পেট্রোলিয়াম জেলি, কেয়া টেলকম পাউডার, কেয়া লন্ড্রি সোপ বিজ্ঞাপনগুলো সুন্দরীতমা মৌকে পৌঁছে দিয়েছিলো বাংলার ঘরে ঘরে।

অনেকটা লম্বা বিরতি শেষে আবারও একটি বিজ্ঞাপনের জন্য ক্যামেরার সামনে দাঁড়ালেন মোহনীয় হাসির এই মডেল। কাজ করলেন তিনি। শাহরিয়ার পলক নির্মাণ করছেন ইকো প্লাস রেফ্রিজারেটরের একটি কমার্শিয়াল।

সেখানেই মৌ দেখা দেবেন ছয়টি রূপে। কখনও বাঙালি বধু, কখনও রেস্টুরেন্টের ওয়েটার, কখনও গার্মেন্টস কর্মী, কখনও র্যাপার, কখনও সিনেমার নায়িকা এরকম ভিন্ন ছয়টি রূপে তাকে দেখতে পাবেন দর্শক।

গেল ২০ জুন ঢাকা তেজগাঁয়ের একটি স্টুডিওতে এই বিজ্ঞাপনের শুটিং শেষ করেছেন মৌ। তিনি বলেন, ‘এটি মূলত মিউজিক ভিডিও কমার্শিয়াল (এমভিসি)। যেখানে মিউজিক ভিডিওকে প্রাধান্য দেয়া হয়। এখানে আগে একটি গান তৈরি করে মিউজিক ভিডিও আকারে বিজ্ঞাপন তৈরি হয়।

এই কমার্শিয়ালে নতুনত্ব রয়েছে। আগে কখনও এতোটা বৈচিত্র নিয়ে কাজ করা হয়নি। বেশ বড় ও পরিপাটি আয়োজন। কাজ করতে ভালো লাগছে। মনে হচ্ছে এটি প্রচারে আসলে দর্শকের ভালো লাগতে পারে।’

নির্মাতা শাহরিয়ার পলক জানান, মিউজিক ভিডিও আকারে এটি ইউটিউবে প্রকাশ করা হবে। সেইসঙ্গে ২৩ সেকেন্ডের কমার্শিয়াল আকারে টেলিভিশনে প্রচার করা হবে। বাটারফ্লাইয়ের ব্যানারে চলতি মাসেই এটি প্রচারে আসবে।

এখানে ব্যবহৃত গানের কথা লিখেছেন রাতুল আমিন এবং সুর ও সংগীতায়োজন করেছেন মার্শেল এবং জন আর পুরো সংগীত তত্ত্বাবধান করেছেন শাহরিয়ার পলক। মিউজিক ভিডিও কমার্শিয়ালের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন পাঁচ কণ্ঠশিল্পী ঐশী, ফকির শাহাব উদ্দিন, জন, মার্শেল ও বিশাল।

এসএইচ-১২/২২/১৯ (বিনোদন ডেস্ক)