ভিসা বাতিল করেছে ভারতীয় কর্তৃপক্ষ, সমাধানের আশায় আছি : ফেরদৌস

ভিসা বাতিল

বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস। ঢালিউড টালিউডে সমানতালে জনপ্রিয় তিনি। ২১ বছরের সিনেমার ক্যারিয়ারে কাজের স্বীকৃতি হিসেবে চারবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সম্প্রতি ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘পুত্র’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে নতুন করে পেতে যাচ্ছেন এ পুরস্কার। তার সমসাময়িক নায়কদের মধ্যে পাঁচবার এই পুরস্কার আর কোনো নায়ক পাননি।

১৮ নভেম্বর থেকে তিনি আছেন নোয়াখালীতে। সেখানে ‘গাঙচিল’ সিনেমার শুটিং করছেন। এটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

বর্তমান বাংলা সিনেমার দুর্দশা নিয়ে তিনি বলেন, এই বিষয়টি কেবল ভাবায় না, খুব কষ্টও দেয়। বিশ কিংবা পনেরো বছর আগেও সমানে সিনেমা নির্মিত হতো। অসংখ্য সিনেমা হলও ছিলো আমাদের। দিন দিন সিনেমা হল কমে যাচ্ছে- এটা তো আমাদের সিনেমা শিল্পের জন্য দুঃসংবাদ। যেভাবেই হোক এর থেকে বের হয়ে আসা দরকার। সেটা একক কারও চেষ্টায় হবে না। আমাদের নতুন করে ভাবতে হবে- কীভাবে এখান থেকে বের হয়ে আসতে পারবো।

কলকাতার বাংলা সিনেমায়ও নিয়মিত অভিনয় করে আসছেন ফেরদৌস। এ বিষয়ে তিনি বলেন, ভিসা তো বাতিল করেছে ভারতীয় কর্তৃপক্ষ। আমার দিক থেকে কিছুই করার নেই। আমার বিশ্বাস যারা ভিসা বাতিল করেছেন তারা শিল্পী হিসেবে বিষয়টি বিবেচনায় নিয়ে সমাধান করবেন। আমি সমাধানের আশায় আছি। দুই দেশের সিনেমায় অভিনয় করতে চান তিনি।

আরএম-১১/২৬/১১ (বিনোদন ডেস্ক)