নতুন করে আলোচনায় আবারো অভিনেত্রী প্রভা

নতুন করে

সাদিয়া জাহান প্রভা। মডেল ও অভিনেত্রী। ‘পরের মেয়ে’ শিরোনামের ধারাবাহিকে কাজ করছেন তিনি। ১৩ জানুয়ারি এনটিভিতে এর প্রচার শুরু হবে। এছাড়াও তিনি ব্যস্ত খণ্ড নাটকে অভিনয়ে। সমসাময়িক কাজ ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

অনেক শব্দ পাচ্ছি, শুটিংয়ে নাকি?

হ্যাঁ, ‘পরের মেয়ে’ নাটকের শুটিং সেটেই এখন [গতকাল] আছি। কিছুক্ষণ আগেই একটি দৃশ্যের শুট করলাম। টানা শুটিং চলছে।

ইদানীং খণ্ড নাটকেই আপনাকে বেশি দেখা যায়। হঠাৎ এই ধারাবাহিকে অভিনয় করলেন?

একটি পারিবারিক গল্পের নাটক এটি। সংসারে নানান টানাপোড়েনের গল্প এতে উঠে এসেছে। সৈয়দ জিয়া উদ্দিনের রচনায় এটি পরিচালনা করছেন নাট্য নির্মাতা হাবীব শাকিল। এর আগে তার খণ্ড নাটকে কাজ করেছি। অনেক যত্ন নিয়ে তিনি নাটক নির্মাণ করেন। এ নাটকে আমার চরিত্রটি ভীষণ চ্যালেঞ্জিংও বটে। যার স্বামী মারা যায়। সন্তানকে নিয়ে একা পথ চলতে হয়। চরিত্রাভিনয়ে আমাকে অনেক সংগ্রাম করতে হয়েছে। অনেক সংকটময় পরিস্থিতি পাড়ি দিতে হয়েছে। নাটকে আমার অভিনয়ের বেশ ভালো জায়গা আছে। তাছাড়া অভিনয়নির্ভর নাটক ছাড়া কাজ করেও স্বাচ্ছন্দ্য বোধ করি না। তবে এ নাটকটি অনেকাংশেই আমার মনের মতো। যে কারণে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজটি করতে হচ্ছে। আর অনেক দিন পর মনের মতো একটি পারিবারিক গল্পের নাটকে কাজ করার সুযোগ পেলাম। এতে আমার বিপরীতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও দিলারা জামান। যে কারণে কাজটি করতে ভীষণ ভালো লাগছে। আমার বিশ্বাস, হাবীব শাকিল এ নাটক নির্মাণ করে অনেক ভালো সাড়া পাবেন।

সিনেমায় অভিনয়ের কোনো পরিকল্পনা আছে?

ভালো গল্প ছাড়া সিনেমায় অভিনয়ের একদম ইচ্ছে নেই। অনেক দিনই তো মিডিয়ায় কাজ করছি। তাই একটু বেছে কাজ করতে চাই। গল্প, চরিত্র পছন্দমতো না পেলে এ মাধ্যমে আমাকে দেখা যাওয়ার সম্ভাবনা কম।

ফেসবুকে আপনার স্ট্যাটাস নিয়ে অনেক সময় বিভিন্ন আলোচনা হয়। বিষয়টি কীভাবে দেখছেন?

আসলে এ বিষয়গুলো নিয়ে আমি মোটেই চিন্তিত নই। ফেসবুকে আমি কী পোস্ট কিংবা শেয়ার করব, তা একান্তই ব্যক্তিগত। আবার এগুলো কে কীভাবে নেবেন, সেটাও যার যার ব্যক্তিগত বিষয়। তবে আমি স্বাধীনভাবেই ফেসবুকে নিজের ভাবনা প্রকাশ করব।

নতুন বছরের পরিকল্পনা কীভাবে সাজালেন?

নতুন বছরটা ভালো কাজের মাধ্যমে পার করতে চাই। বলতে পারেন, সে জন্য নতুন উদ্যমে কাজ শুরু করেছি। এরই মধ্যে কয়েকটি নতুন কাজ হাতে রয়েছে। সে কাজগুলো ভালোভাবে শেষ করতে চাই। তবে গতানুগতিক কাজ তেমন করছি না। দর্শক যেন নতুন কিছু পায়, সে ধরনের কাজই করছি এখন।

আরএম-০৫/০৮/০১ (বিনোদন ডেস্ক, তথ্যসূত্র: সমকাল)