পোশাকে আইটেম গানের প্রথা ভাঙলেন মিস বুবলী

পোশাকে আইটেম

আইটেম গানে সাধারণত খোলামেলা পোশাক আর দৈহিক সৌন্দর্যের উদ্দামতা ছড়ান রূপসীরা। সেইসঙ্গে চলে বাদ্যযন্ত্রের উত্তেজনা ছড়ানো সুর। গানের কথায়ও থাকে মাদকতা। এসব দেখেই অভ্যস্ত সিনেপ্রেমীরা। তবে এবার পোশাকে প্রথা ভাঙলেন হালের আলোচিত নায়িকা বুবলী।

আসছে ভালোবাসা দিবসে, অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ঢালিউড সুপারস্টার শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘বীর’। সম্প্রতি ‘মিস বুবলী’ শিরোনামে এ ছবির একটি আইটেম গান প্রকাশ করা হয়েছে শাকিব খানের প্রযোজনা সংস্থা এস কে ফিল্মসের অফিশিয়াল চ্যানেলে। গানটি এরই মধ্যে দেখা হয়েছে সাড়ে পাঁচ লাখের বেশিবার।

‘মিস বুবলী’ গানের ভিডিওতে দেখা যায়, লেহেঙ্গা আর ওড়না পরেছেন চিত্রনায়িকা বুবলী। খুব যে কোমর দুলিয়েছেন এমন নয়। ওঠেনি আইটেম গানের চিরাচরিত নৃত্যঝড়। তবে ইউটিউবের মন্তব্য-ঘরে ঢুঁ মারলেই দেখবেন প্রশংসার ফুলঝুড়ি। এক ভক্ত লিখেছেন, ‘আবারও একবার প্রমাণ, অশ্লীলতা ছাড়াও আইটেম গান সম্ভব।’ আরেকজন লিখেছেন, ‘কাজী হায়াৎ স্যার প্রমাণ করলেন, শালীনতা বজায় রেখেও আইটেম গান করা সম্ভব।’

‘আমি তো মিস বুবলী, প্রেম-পিরিতের পাগলি’ গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী কোনাল। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় এ গানের সংগীত আয়োজন করেছেন আকাশ। গানের কোরিওগ্রাফার হাবিব হোসেন।

পোশাক প্রসঙ্গে কোরিওগ্রাফার হাবিব হোসেন বলেন, ‘এবার পোশাক বা সেটের বিষয়টি প্রযোজনা প্রতিষ্ঠান থেকে করা হয়েছে।’

আইটেম গান সাধারণত নাচগানে ভরপুর হয়, এ গানে বুবলীকে তেমন নাচতে দেখা যায়নি কেন? এমন প্রশ্নের উত্তরে হাবিব বলেন, “আমি চেষ্টা করেছি বুবলীকে দিয়ে নাচ করাতে। তিনি যতটা পেরেছেন নেচেছেন। এর আগেও কিন্তু উনাকে দিয়ে ‘সুপার হিরো’ ও ‘ক্যাপ্টেন খান’ ছবিতে নাচিয়েছি, সেখানে তিনি অনেক ভালো নেচেছেন। আসলে আমাদের টানা কাজ করতে হয়েছে। মাত্র এক রাতে কাজটি শেষ করতে হয়েছে। যে কারণে বুবলী ম্যাডাম হয়তো ক্লান্ত ছিলেন। তা না হলে আরো ভালো নাচতেন।”

দেখুন মিস বুবলী :

এর আগে প্রকাশিত হয়েছে ‘বীর’-এর প্রথম গান ‘তুমি আমার জীবন’। গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় এস কে ফিল্মসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পায়।

চার মিনিট ১৭ সেকেন্ডের ওই গানটিতে শাকিব-বুবলী জুটিকে নান্দনিকভাবে উপস্থাপন করা হয়েছে। গানটির কথা লিখেছেন দেশের অন্যতম জনপ্রিয় গীতিকার কবির বকুল। সুর করেছেন আকাশ। গানটি গেয়েছেন জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী ইমরান ও কোনাল। গায়কির সঙ্গে লোকেশনের বৈচিত্র্যেও ভিন্ন আমেজ তৈরি করেছে ‘তুমি আমার জীবন’।

গত ৪ ফেব্রুয়ারি ছবিটি বিনা কর্তনে ছাড়পত্র পায়। ছবিটির প্রশংসা করেছেন সেন্সর বোর্ডের সদস্যরা। ছবিটি প্রযোজনা করেছে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস। এর সহপ্রযোজক হিসেবে আছেন মোহাম্মদ ইকবাল। ছবিটি পরিচালনা করেছেন খ্যাতিমান পরিচালক কাজী হায়াৎ।

জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। প্রায় অর্ধশত সিনেমা নির্মাণ করলেও হালের জনপ্রিয় তারকা শাকিব খানকে নিয়ে এর আগে কোনো চলচ্চিত্র নির্মাণ করেননি। ‘বীর’ তাঁর ৫০তম চলচ্চিত্র।

এই ছবিতে শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করছেন সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শিবা শানু, নানা শাহ, জ্যাকি আলমগীর, কমল, কাবিলাসহ অনেকে। এর আগে শাকিব খানের এস কে ফিল্মস থেকে ‘হিরো : দ্য সুপারস্টার,’ ও ‘পাসওয়ার্ড’ নামে দুটি ছবি মুক্তি পায়। ছবি দুটি ব্যবসায়িক সফলতাও পেয়েছে। ‘বীর’ শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠানের তৃতীয় ছবি।

আরএম-০৪/১২/০২ (বিনোদন ডেস্ক)