সন্ধ্যায় অনলাইনে মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, কোথায় দেখবেন?

আর মাত্র কয়েকটা ঘন্টা, তারপরেই মুক্তি পেতে যাচ্ছে প্রয়াত সুশান্ত সিং রাজপুত অভিনীত শেষ সিনেমা ‘দিল বেচারা’। বহুল প্রতিক্ষিত এই ছবিটি নিয়ে আগ্রহী শুধু সুশান্তর ভক্ত অনুরাগীরাই নন, বরং ছবিটি নিয়ে প্রতীক্ষায় আছেন ভারতীয় সিনেমার ভক্তরা।

কোথায় কখন ছবিটি দেখা যাবে, এ নিয়ে কৌতুহলের শেষ নেই কারো। আগেই ঘোষণা এসেছে, ছবিটি মুক্তি পাচ্ছে ডিজনি-হটস্টারে। ক’দিন আগেই ঘটা করে তারিখও দিলো প্রযোজনা প্রতিষ্ঠান। তারা জানায় ২৪ জুলাই (শুক্রবার) সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ ছবিটি দেখতে পারবেন সকলে।

যদিও সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার কথা ছিল চলতি বছরের মে মাসে, তবে বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত হয়ে যায়। শেষমেশ গেল জুন মাসে সুশান্তের অকাল চলে যাওয়ায় পরে ছবিটির নির্মাতা মুকেশ ছাবড়া সুশান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তির সিদ্ধান্ত নেন।

তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল ভারত ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং কানাডার দর্শকরাও ওটিটির মাধ্যমে সিনেমাটি দেখতে পারবেন। যার ঘোষণা পরিচালক মুকেশ ছাবড়া এর আগেও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছিলেন।

এদিকে সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি দেওয়ার বিষয়ে তার অনেক ভক্তই মনঃক্ষুণ্ণ হয়েছেন। তারা চেয়েছিলেন, ছবিটি হলে মুক্তি দেয়া হোক। করোনা পরিস্থিতি ঠিক হলে ছবিটি কি হলে মুক্তি দেয়ার পরিকল্পনা আছে কিনা মুকেশ ছাবড়াকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘এটা ফক্স স্টারস স্টুডিওর সিদ্ধান্ত। এখন তাদেরকে প্রশ্ন করলেও উত্তর পাব না। এখন ছবিটি দেখাটাই গুরুত্বপূর্ণ। যদি সম্ভব হয়, তাহলে অবশ্যই মুক্তি দেয়া হবে।’

টিনএজ প্রেমের গল্প নিয়ে জন গ্রিনের লেখা বই ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’র গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ‘দিল বেচারা’ সিনেমাটি। এই ছবিতে সুশান্তের বিপরীতে অভিনয় করেছেন সঞ্জনা সাংঘি।