শাহরুখের ফিরতি সিনেমায় কেমন হবে সালমানের প্রবেশ

প্রায় তিন বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে দর্শকদের সামনে হাজির হতে প্রস্তুতি নিচ্ছেন ‘বলিউড কিং’ শাহরুখ খান। আর তাতে বাড়তি আকর্ষণ হিসেবে ক্যামিও চরিত্রে দারুণভাবে উপস্থিত হবেন ‘ভাইজান’ সালমান খান।

সাম্প্রতিক ‘রাধে’ সিনেমার ব্যর্থতা নিয়ে খুব একটা বিচলিত নন সালমান খান। বলিউডের ‘সুলতান’ তিনি। ক্যামিও চরিত্রে অভিনয় করলেও শাহি মেজাজেই এন্ট্রি নেন। ভারতীয় সংবাদ সূত্রের খবর মানলে, তেমনটাই হতে চলেছে ‘পাঠান’ সিনেমার ক্ষেত্রেও। শোনা যাচ্ছে, শাহরুখ খানের কামব্যাক সিনেমা ‘পাঠান’-এ সালমান খানের ‘গ্র্যান্ড এন্ট্রি’ দেখানো হবে। তাও আবার বুর্জ খলিফার উপরে।

২০১০ সালে উদ্বোধনের পর থেকেই পর্যটকদের অন্যতম আকর্ষণ দুবাইয়ের সুউচ্চ বুর্জ খলিফা ভবন। ১৬৩ তলার এই ভবনের সামনে বলিউডের অনেক সিনেমার শুটিংই হয়েছে। কিছুদিন আগেও অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ সিনেমার গানের দৃশ্যায়ন হয় এখানে। এবার শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাতেও থাকছে বুর্জ খলিফা।

‘পাঠান’ সিনেমায় সালমান খানের প্রবেশ একেবারে অন্যরকম হতে চলেছে বলে জানা যাচ্ছে। বলিউডে জোরালো গুঞ্জন, হেলকপ্টারে করে বুর্জ খালিফার উপরে ‘টাইগার’ হিসেবে নামবেন সালমান খান। রুশ মাফিয়ার হাত থেকে শাহরুখ খানের চরিত্রকে বাচাবেন তিনি। ভাইজানের এই দৃশ্য এতটাই ‘লার্জার দ্যান লাইফ’ হবে, যা ভারতীয় সিনেমার দর্শকরা আগে দেখেননি। তার উপরে শাহরুখ-সালমান যুগলবন্দি তো রয়েছেই।

সালমান খান এবং শাহরুখ খান – এই দুই নাম এক সিনেমায় থাকা মানেই আলাদা আকর্ষণ। শাহরুখের শেষ মুক্তি পাওয়া সিনেমা ‘জিরো’তেও বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সালমান। যদিও সে সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়েছিল। আর তারপরই শাহরুখ সিনেমা থেকে সাময়িক বিরতি নেওয়ার কথা ঘোষণা করেছিলেন। বলিউড বাদশার কামব্যাক সিনেমায় আবারও ক্যামিও চরিত্রে অভিনয় করছেন সালমান। বন্ধুর কামব্যাকের কথা শুনেই নাকি এক কথায় রাজি হয়ে গিয়েছিলেন ‘সাল্লু’।

আদিত্য চোপড়ার প্রযোজনায় ‘পাঠান’ পরিচালনা করছেন সিদ্ধার্থ আনন্দ। ‘চেন্নাই এক্সপ্রেস’-এর পর আবারও শাহরুখের সঙ্গে পর্দা ভাগ করবেন দীপিকা পাড়ুকোন। আরও অভিনয় করছেন জন আব্রাহাম। শোনা গেছে, ভিলেনের ভূমিকায় দেখা যাবে জনকে। কিছুদিন আগেই মুম্বাইয়ে শুটিং শুরু করেছিলেন শাহরুখ। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় শুটিং আপাতত স্থগিত রাখা হয়েছে। পরিস্থিতি একটু ঠিক হলেই ফের শুরু হবে ‘পাঠান’-এর কাজ।

এসএইচ-৩৭/২৬/২১ (বিনোদন ডেস্ক)