সমালোচনায় বলিউড তারকারা

তারকা হলে তাকে নিয়ে আলোচনা হবে, থাকবে সমালোচনাও। তারকাদের তাই প্রতিটি পা ফেলতে হয় বুঝেশুনে। এদিক থেকে সবচেয়ে সাবধানী বলিউডের অভিনয়শিল্পীরা। পাপারাজ্জিদের হাত থেকে বাঁচতে তারা একপ্রকার লুকিয়েই রাখেন নিজেকে। কিন্তু তার পরও সমালোচনা পিছু ছাড়ে না! নিজেদের কাজের জন্য তারা যতটা না সমালোচিত হয়ে থাকেন, তার থেকে অনেক বেশি বিপদে পড়তে হয় সন্তানদের কর্মকা-ে। আমাদের আজকের আয়োজন এমন কয়েকজন তারকার সন্তানদের নিয়ে। লিখেছেন- জাহিদ ভূঁইয়া

শাহরুখপুত্র আরিয়ান

শনিবার রাতে মুম্বাই থেকে গোয়াগামী একটি বিলাসবহুল প্রমোদতরীতে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে ভারতের মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের (এনসিবি) কর্মকর্তারা। আটক হওয়া সেই ১০ জনের মধ্যে ছিলেন শাহরুখপুত্র আরিয়ান খানও। এনসিবি জানায়, বলিউড বাদশাহর ছেলে নিয়মিত মাদক সেবন করতেন। তার কাছ থেকে ১৩ গ্রাম কোকেন, ৫ গ্রাম এমডি, ২১ গ্রাম চরস ও এমডিএমএর ২২টি ক্যাপসুল উদ্ধার করা হয়। এসবের মূল্য প্রায় ১ লাখ ৩৩ হাজার রুপি। এ ছাড়া আরিয়ানের কাছ থেকে নগদ দেড় লাখ টাকাও পাওয়া গেছে।

এনসিবির জেরার মুখে শাহরুখপুত্র মাদক সেবনের বিষয়টি স্বীকার করেছেন, তবে তা শখের বশে করেছেন বলে জানান। আরিয়ান তার চোখের লেন্সের বাক্সে মাদক লুকিয়ে রেখেছিলেন। স্যানিটারি ন্যাপকিন আর ওষুধের বাক্সে চরস আর গাঁজা লুকিয়ে রেখেছিলেন তার সঙ্গীরা। এনসিবি আরিয়ানের মুঠোফোন খতিয়ে বেশ কিছু তথ্য উদ্ধার করেছে। এই চ্যাটের মধ্যে তার সঙ্গে মাদক সরবরাহকারীদের কথাবার্তাও রয়েছে বলে শোনা যাচ্ছে। মাদককা-ে ছেলে গ্রেপ্তার হওয়ার পর স্পেন সফর স্থগিত করেন শাহরুখ।

অন্যদিকে মা গৌরী খানেরও একটি আন্তর্জাতিক প্রকল্পে অংশ নেওয়ার কথা ছিল, কিন্তু সেটিও স্থগিত রাখা হয়েছে। ছেলের জামিনের জন্য হাইপ্রোফাইল কেস লড়ার খ্যাতি পাওয়া সতীশ মানশিন্ডেকে নিয়োগ দিয়েছেন শাহরুখ-গৌরী।

মিঠুনপুত্র মিমো

ছেলে মহাক্ষয় চক্রবর্তী মিমোকে নিয়ে অনেকবারই সমালোচনার মুখে পড়তে হয়েছে জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। তবে আগের সবগুলোর চেয়ে গত বছরের অভিযোগটা ছিল বেশ গুরুতর। ভোজপুরী এক অভিনেত্রীকে ধর্ষণ ও জোর করে গর্ভপাত করানোর অভিযোগে মিমোর বিরুদ্ধে এফআইআর দায়ের হয় ওশিওয়াড়া থানায়। এফআইআরের কপিতে অভিযুক্তের তালিকায় নাম ছিল মিঠুনের স্ত্রী যোগিতাবালিরও। তিনি দুই বছর ধরে মিমোর ওই প্রেমিকাকে হুমকি দেন এবং চাপ দেন অভিযোগ তুলে নেওয়ার জন্যও।

সাইফকন্যা সারা

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুর সঙ্গে মাদকের গভীর যোগসূত্র পায় সিবিআই। সে ইস্যুতে তখন নাম উঠে আসে সারা আলী খানের। এনসিবির তদন্ত কমিটির জেরার মুখে পড়তে হয় সাইফকন্যাকে। জেরায় সারা স্বীকার করেন, সুশান্তের সঙ্গে প্রেম করেছেন, ব্যাংককের হোটেলে একসঙ্গে থেকেছেন, পার্টি করেছেন আর সিগারেটও খেয়েছেন- তবে মাদক নেননি। মাদককাণ্ডে মেয়ের নাম আসার পর বেশ সমালোচনায় পড়েন সাইফ আলী খান। তবে সারার পাশে ছিলেন ঠিকই। মেয়েকে নিয়ে আলাদা করে আইনজীবীদের সঙ্গে আলোচনা করেন, এনসিবির অফিসে যাওয়ার আগে আইনি পরামর্শও দেন।

আমিরকন্যা ইরা

বাবা বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান, তার মেয়ে ইরা খান খবরের শিরোনামে থাকবেন- এটাই স্বাভাবিক। কিন্তু সেটা যে নেগেটিভ ইস্যুতেই বেশি আসবে, এমনটা বোধহয় আমির নিজেও চিন্তা করেননি। একবার ইনস্টাগ্রামে টপের সঙ্গে কালো রঙের স্কার্ট পরিহিত কিছু ছবি শেয়ার করেন ইরা। এর পরই তাকে নিয়ে সমালোচনায় মেতে ওঠেন নেটিজেনরা। ছবির মন্তব্যের ঘরে একজন লেখেন, ‘কিছুটা তো লজ্জা করো, দিদি।’ অন্য আরেক ভক্ত লেখেন, ‘খারাপ মেয়ে।’ পোশাক নিয়ে সমালোচনার সেই রেশ কাটতে না কাটতেই আমিরকন্যা নিজ হাতে ট্যাটু করা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন। বিপত্তি বাধে সেখানেও।

ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গেই মৌলবাদীরা কটাক্ষ শুরু করেন ইরাকে নিয়ে। অনেকে তাকে ‘উচিত শিক্ষা’ দিতে মাঠে নেমে পড়েন। ‘খাঁটি মুসলিম তিনি নন’, ‘এই কাজ ইসলাম ধর্মে পাপ’, ‘একজন মুসলিম হয়ে এমন কাজ তিনি কী করে করতে পারেন’- এমন সব ব্যঙ্গ-বিদ্রƒপ ধেয়ে আসতে থাকে ইরার দিকে। মেয়ের এই বিষয় নিয়ে সমালোচনায় পড়তে হয় বাবা আমিরকেও।

এসএইচ-০৪/০৫/২১ (বিনোদন ডেস্ক)