১০০ কোটির ঘরে অক্ষয়-ক্যাটরিনার ‘সূর্যবংশী’

করোনার প্রকোপের কারণে দীর্ঘদিন সিনেমা হলে কোনো সিনেমা মুক্তি পায়নি। তবে ভারতে কিছু রাজ্যে ৭০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খুলেছে।

বিগ বাজেটের বাণিজ্যিক সিনেমা ‘সূর্যবংশী’ মুক্তি পেয়েছে। মুক্তির ৫ দিনের মাথায় আয় করে নিয়েছে ১০০ কোটি রুপি। ‘সূর্যবংশী’ ডিস্ট্রিবিউটর ও হল মালিকদের নিরাশ করেনি।

নভেম্বরের ৫ তারিখ মুক্তি পেয়েছিল অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘সূর্যবংশী’ সিনেমা। প্রথম দিনেই সিনেমাটি আয় করে নেয় ২৬ কোটি। করোনার কারণে যেখানে হল প্রায় থাকে ফাঁকা সেখানে রোহিত শেট্টির এই অ্যাকশন মুভির আয় একেবারেই খারাপ না।

চার দিন পর সিনেমার আয় ৮১ কোটি ছাড়িয়েছিল। এনিয়েও খবর হয়েছিল। তখনই চলচ্চিত্র সমালোচকদের মনে হয়, কোভিড কালেও ১০০ কোটির অঙ্ক পার করবে ‘সূর্যবংশী’। এই সিনেমার মধ্য দিয়ে হাসি ফুটেছে সিনেমা হল মালিকদের মুখে।

পুলিশদের নিয়ে পরীক্ষানিরীক্ষা বেজায় পছন্দ রোহিতের। এই সিনেমার টপিকও তাই। সিনেমায় অ্যান্টি-টেরোরিজম স্কোয়াড প্রধানের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার।

এ ছাড়া অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, গুলশান গ্রোভার, অভিমন্যু সিং, নীহারিকা রাইজাদা, বিবন ভাতেনা, সিকান্দার খের, নিতিন ধীর, জাভেদ জাফরি প্রমুখ। এছাড়া অতিথি চরিত্রে অজয় দেবগন ও রণবীর সিংকে দেখা গেছে।

অক্ষয় ও ক্যাটরিনা জুটি বেঁধে অনেক সুপার হিট সিনেমা উপহার দিয়েছেন। সেগুলোরে মধ্যে উল্লেখযোগ্য হলো সিং ইজ কিং, তিসমার খান, নামাস্তে লন্ডন, ওয়েলকাম।

এসএইচ-১২/১০/২১ (বিনোদন ডেস্ক)