কাবার গিলাফ সেলাই করলেন সানা খান

১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনের ইতি টেনে ধর্ম-কর্মে মন দেন সাবেক বলিউড অভিনেত্রী ও মডেল সানা খান। ২০২০ সালের অক্টোবর মাসে সকলকে চমকে দিয়ে বলিউডকে বিদায় জানিয়েছিলেন এই অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, বিনোদন জগত থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। কারণ তিনি ইসলামের কাছে সমর্পণ করতে চান নিজেকে। গত বছরের ২১ নভেম্বর মুফতি আনাস সাঈদকে বিয়ে করেন তিনি।

সেই সিদ্ধান্তের কারণে বারবারই নেটিজেনদের কাছ থেকে নানাভাবে আক্রমণের শিকার হতে হয়েছে তাকে। সব বাধা পেছনে ফেলে তিনি জীবনটাকে নতুন করে উপভোগ করছেন। তার আমূল এই পরিবর্তন অনেকের জন্যই চমক।

সানা খানকে সম্প্রতি দেখা গেল মুসলিমদের ধর্মীয় পবিত্র স্থান কাবা ঘরের গিলাফ সেলাইয়ের কাজ করতে। বিয়ের পর প্রথমবারের মতো স্বামী মুফতি আনাসকে নিয়ে ওমরাহ করতে গিয়ে এ সুযোগ পেয়েছেন তিনি। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এ তথ্য নিজেই জানিয়েছেন সানা।

একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে তিনি লেখেন, তিনি স্বপ্নেও ভাবেননি আল্লাহ তার জন্য এত বড় সৌভাগ্য লিখে রেখেছেন। তিনি কখনো কাবা শরিফের গিলাফ সেলাইয়ের মহান কাজে অংশ নিতে পারবেন এমনটা ভাবেননি। আল্লাহ অনেক দয়ালু বলে স্ট্যাটাসে উল্লেখ করেন তিনি।

বলিউড থেকে নিজেকে সরিয়ে নেওয়া সানা খান কাবার শরীফের গিলাফ সেলাইয়ের সুযোগ পেয়ে সৌদি সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া স্বামী মুফতি আনাসকেও স্মরণ করেন অভিনেত্রী সানা খান।

এসএইচ-১৪/২৭/২১ (বিনোদন ডেস্ক)