কেন লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে কাজ করা হলো না শাহরুখ খানের?

বলিউড কিং খান শাহরুখ খান মানেই যেন এক বাড়তি আগ্রহ কাজ করে সবার মাঝে। তাকে নিয়ে ভক্তদের উন্মাদনা বিশ্বজুড়েই। শুধু সাধারণ মানুষই নয়, হলিউডেরও অনেক জনপ্রিয় তারকা বলিউডের এই কিং খানের ভক্ত।

তবে বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীদের হলিউডে কাজ করতে দেখা গেলেও শাহরুখ খানকে এখনো দেখা যায়নি হলিউডের পর্দায়। তবে হলিউড থেকে থেকে যে কিং খান ডাক পাননি বিষয়টি কিন্তু তা নয়। হলিউড সুপারস্টার লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে তা আর বাস্তবায়ন হয়নি আজ পর্যন্ত।

২০১১ সালে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে লিওনার্দো ডিক্যাপ্রিও ও মার্টিন স্করসিসের সঙ্গে দেখা হয়েছিল শাহরুখের। সেই সময়ে ‘এক্সট্রিম সিটি’ নামের একটি ছবি নির্মাণের বিষয়ে শাহরুখ খানের সঙ্গে আলোচনা করেছিলেন তারা।

অ্যাকশন থ্রিলার ঘরানার ওই ছবিতে পুলিশের চরিত্রে অভিনয় করার কথা ছিল ডিক্যাপ্রিওর, আর গ্যাংস্টার চরিত্রে অভিনয় করার কথা ছিল শাহরুখের। তবে নির্মাণ তো দূরের কথা সেই আলোচনা পর্যন্তই সীমাবদ্ধ ছিল সেই ছবি।

কিন্তু কেন সেই ছবির কাজ আর এগোয়নি এ বিষয়ে নির্মাতা ও এর শিল্পীরাও আর কোনো কথা বলেননি। ঠিক কী কারণে ছবিটি আলোচনা পর্যন্ত সীমাবদ্ধ ছিল তা আজও অজানা। তবে হলিউডে কাজ না করলেও কিং খান ঠিকি ছুটে চলেছেন তার আপন গতিতে। বলিউডে কাজ করে যাচ্ছেন নিয়মিত।

শাহরুখ বর্তমানে কাজ করছেন যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ ছবিতে। এ ছবিতে তার সঙ্গে অভিনয় করছেন জন আব্রাহাম, দীপিকা পাডুকোনসহ আরও অনেকে।

এসএইচ-১১/১৯/২২ (বিনোদন ডেস্ক)