দেশে ও দেশের বাইরে ঈদ করবেন যেসব তারকা

মহামারির কারণে বিগত দুই বছরে ঈদে ছিল না কোনো আমেজ। ঘরেই কেটেছে তারকাদের ঈদ। করোনার প্রকোপ কিছুটা কমে যাওয়ায় এবার দেশের বাইরে ঈদ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছেন অনেকে। আবার শুটিংয়ের জন্য বিদেশে থাকায় তারকাদের কেউ কেউ ঢাকায় ফিরছেন না ঈদ করতে।

ঢাকাই সিনেমার তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা শেয়ার করে জানান যে এবার ঈদ ঢাকায় করবেন না। পরিবারের সবাইকে নিয়ে তুরস্কে ঈদ করবেন। এবার ঈদে তাদের কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না, এ জুটির ‘দিন: দ্য ডে’ সহ একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। এবার তিনি ঈদ করছেন নিউইয়র্কে। সিনেমার শুটিংয়ের জন্য তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সিনেমার প্রচারে অংশ নিতে ঈদের আগে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফেরার কথা থাকলেও ফেরা হচ্ছে না তার। এবার ঈদে শাকিব খানের দুটি সিনেমা মুক্তির অপেক্ষা রয়েছে।

একটি হচ্ছে পূজা চেরির সঙ্গে ‘গলুই’ অপরটি শবনম বুবলির সঙ্গে ‘বিদ্রোহী’। সিনেমা দুটি দেখার আহ্বান জানিয়েছেন শাকিব খান। শনিবার (৩০ এপ্রিল) এক ফেসবুক পোস্টে সাকিব লিখেছেন- বহুদিন ধরে আছি দেশের বাইরে। ঈদও হচ্ছে তাই সবার থেকে দূরে। তবে দূরে থাকলেও আছি ভক্ত-দর্শকদের সঙ্গে, ঈদে মুক্তি পাওয়া আমার দুটি সিনেমা নিয়েই।

সাধারণত ঈদের দিনে ছেলে আব্রাম খান জয়কে সময় দিয়ে থাকেন শাকিব। এবার ছেলেকে পাচ্ছেন না তিনি। জয়কে নিয়ে ঢাকায় ঈদ উদযাপন করছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। আরেক চিত্রনায়িকা বুবলিরও ঢাকায় ঈদ করার কথা রয়েছে।

এদিকে দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এবারের ঈদে তিনি ঢাকায় থাকার পরিকল্পনার কথা জানিয়েছেন। জয়া আহসান জানান, দেশেই ঈদ করছি। আমি একবার কলকাতায় ঈদ করতে গিয়ে মিষ্টি পোলাও, মাটন খেয়ে কেঁদেছিলাম। ঈদের আগে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘ফেরেশতে’ নামে একটি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছিলেন তিনি।

ঢাকাই সিনেমার আরেক আলোচিত নায়িকা পরীমনি। স্বামী রাজ ও পরিবারের বাকি সদস্যদের নিয়ে ঢাকা ছেড়ে উড়াল দিয়েছেন কক্সবাজারে। পরিবারের সদস্যদের নিয়ে ঈদ করবেন সেখানেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা শেয়ার করে এই খবর পরী নিজেই জানিয়েছেন।

ঢাকায় সিনেমার নায়ক সাইমন ঈদ করতে পাড়ি জমিয়েছেন তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। অপরদিকে আরেক তারকা ইমন ঈদ করবেন ঢাকায়। তবে ঈদের পরেরদিন যাবেন গ্রামের বাড়ি নরসিংদীতে।

শোবিজ অঙ্গনের আরেক তারকা আশনা হাবিব ভাবনা। এ তারকাও ঈদ করবেন ঢাকাতেই। এবার ঈদে বেশ কয়েকটি টিভি নাটক নিয়ে আসছেন ছোট ও বড়পর্দার অভিনেতা মোশাররফ করিম; তিনি ঈদে পরিবারের সঙ্গে ঢাকায় থাকার পরিকল্পনার কথা জানিয়েছেন।

এসএইচ-১৩/০২/২২ (বিনোদন ডেস্ক)