মাদক মামলা: বেকসুর খালাস আরিয়ান, শাস্তি পেল সামীর

একদিকে বেকসুর খালাস পেলেন শাহরুখপুত্র আরিয়ান খান। অন্যদিকে শাস্তি পেলেন এনসিবি কর্মকর্তা সামীর ওয়াংখেড়।

শাহরুখপুত্র আরিয়ান মাদক মামলায় আটকের পর থেকেই ঘটনা বিভিন্ন দিকে বাক নেয়। গেল বছরের ২ অক্টোবরে মুম্বাইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়ায় এনসিবি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সামীরই। সেখান থেকেই মাদক-যোগের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল আরিয়ান ও তাঁর সঙ্গীদের।

তবে আরিয়ানের বিরুদ্ধে আনা কোনো অভিযোগ প্রমাণ করতে পারেনি এনসিবি। আর সে জন্যেই শাহরুখপুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত চালানোর দায়ে সামীরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। এবার তারই ধারাবাহিকতায় এনসিবি অফিসার সামীর ওয়াংখেড়েকে বদলি করা হলো চেন্নাইয়ে। মাদক মামলায় আরিয়ান ও অন্যদের গ্রেফতার করেছিলেন মুম্বাইয়ের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র প্রধান সমীর।

চেন্নাইয়ে ট্যাক্সপেয়ার সার্ভিস ডিরেক্টরেটের ডিজি পদ সামলাবেন সামীর। আরিয়ানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও তা প্রমাণে ব্যর্থ হওয়ায় সামীরকে এই শাস্তি দেয়া হয়েছে। অন্যদিকে প্রমোদতরীতে মাদক নেয়ার মামলায় এনসিবি বেকসুর খালাস করেছে আরিয়ানকে।

এনসিবিতে তাঁর মেয়াদ শেষে চলতি বছরের শুরুতেই মুম্বাই ডিআরআই-এর আইআরএস হিসেবে নিযুক্ত হয়েছিলেন সামীর। এবার সেখান থেকে চেন্নাইতে বদলি করা হলো ২০০৮ ব্যাচের এই আইআরএস-কে। জানা গেছে, আগামী ১০ জুন নতুন পদে দায়িত্ব নেবেন ‘বিতর্কিত’ এই আইআরএস অফিসার।

গেল বছর প্রমোদতরীতে এনসিবির কর্মকর্তাদের অভিযানে আটক করা হয়েছিল শাহরুখপুত্র আরিয়ান খানকে। প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান ‘বাদশা’-পুত্র। তারপরেও নিয়মিত এনসিবি দফতরের জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে হত তাঁকে। তার পরেই শুক্রবার পেশ করা চার্জশিটে এনসিবি থেকে জানানো হয়, আরিয়ান বেকসুর খালাস পেয়েছে।

এসএইচ-২৩/৩১/২২ (বিনোদন ডেস্ক)