ছয় বছরের সংসারের ইতি টানছেন রুপার্ট-জেরি দম্পতি

বিবাহ বিচ্ছেদ করতে চলেছেন মিডিয়া মুঘল খ্যাত রুপার্ট মারডক ও তার স্ত্রী জেরি হল। বুধবার এ খবর দিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমস। এর মধ্যদিয়ে এ দম্পতির ছয় বছরের সংসারের ইতি ঘটতে যাচ্ছে।

২০১৬ সালে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে খ্যাতনামা মার্কিন মডেল ও অভিনেত্রী জেরি হলকে বিয়ে করেন রুপার্ট। ওই সময় রুপার্টের বয়স ছিল ৮৫ ও জেরি হলের ৫৯।

খবরে বলা হয়েছে, এ নিয়ে মারডকের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করেননি। এ তারকা দম্পতির বিবাহ বিচ্ছেদের খবরে তাদের ঘনিষ্ঠ আত্মীয় ও বন্ধু-বান্ধবদের অনেকেই অবাক হয়েছেন।

২০১৫ সালের অক্টোবরে লন্ডনে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার রাগবি বিশ্বকাপের ফাইনাল খেলার দিনে রুপার্ট মারডক ও জেরি হলের দেখা হয়। লস অ্যাঞ্জেলেসে ৭৩তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস উৎসবে বাগ্‌দান সম্পন্ন করেন মারডক ও জেরি। ২০১৬ সালে বিয়ের পিঁড়িতে বসেন তারা।

এটা ছিল রুপার্টের চতুর্থ বিয়ে। আর জেরির দ্বিতীয়। বিয়ের আগে তাদের ঘনিষ্টরা জানান, তাদের সম্পর্ক দারুণ। বিয়ের আগে থেকেই বিবাহিত দম্পতির মতোই জীবনযাপন করতেন তারা।

বিয়ের দিন মারডক টুইট করে লেখেন, আগামি ১০ দিন কোনো টুইট করছি না। মনে হচ্ছে, আমি বিশ্বের সব থেকে সুখী ও ভাগ্যবান মানুষ।

২০১৯ সালে এই দম্পতি ১৩৮ লাখ ডলার ব্যয় করে লন্ডনের কাছে একটি বাড়ি কেনেন। নিউইয়র্কে গত বছর দুজনে একসঙ্গে মারডকের ৯০তম জন্মদিন উদযাপন করেন। বর্তমানে রুপার্টের বয়স ৯১ বছর। আর জেরির ৬৫।

ডানপন্থী মতাদর্শের পক্ষের মানুষ হিসেবে যুক্তরাষ্ট্রে মারডকের ব্যাপক প্রভাব রয়েছে। তার নিয়ন্ত্রণে থাকা ফক্স নিউজ সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিভিন্ন মিথ্যা অভিযোগ ও দাবি গুরুত্ব দিয়ে প্রচার করতো।

এর মধ্যে নির্বাচনে কারচুপি কিংবা জলবায়ু পরিবর্তনের সংকটকে অস্বীকারের মতো দাবিগুলো রয়েছে। নিউইয়র্ক টাইমসের দুই সাংবাদিকের লেখা এক বই অনুযায়ী, ডানপন্থীদের পছন্দের গণমাধ্যমগুলো পরিচালনার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে রুপার্ট মারডক বিশ্বের সব থেকে ভয়াবহ মানুষ।

এসএইচ-১৩/২৩/২২ (বিনোদন ডেস্ক)