অমিত হাসানকে নিয়ে ‘ভুয়া সংবাদ’, আইনি ব্যবস্থা নিচ্ছেন অভিনেতা

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা অমিত হাসানকে নিয়ে কিছু অনলাইন পোর্টালে ‘ভুয়া সংবাদ’ প্রকাশ করায় বেশ ক্ষিপ্ত হয়েছেন তিনি। এমনকি অমিত হাসানের কোনো রকম মন্তব্য না নিয়েই কিছু ভুঁইফোড় অনলাইন পোর্টালে শাকিবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সংবাদ প্রকাশ করে। এমন শিরোনামের সংবাদ দেখে রীতিমতো বিরক্ত ‘চেতনা’র এই নায়ক।

এ প্রসঙ্গে চিত্রনায়ক অমিত হাসান সময় সংবাদকে বলেন, ‘বেশকিছু অনলাইন পোর্টালে আমার মন্তব্য না নিয়েই আপত্তিকর শিরোনামে সংবাদ প্রকাশ করছে। যা রীতিমতো শিল্পী সমাজকে অপমান করেছে। আমি যে কথাটি কোনো গণমাধ্যমে বলিনি, এমনকি আমি যে বিষয় নিয়ে আলোচনা পর্যন্ত করিনি তা নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে। মূলত এসব ভুঁইফোড় অনলাইন পোর্টাল বিভ্রান্তি করার জন্য বাজেভাবে শিরোনাম দিয়ে সংবাদ প্রকাশ করে। এসব কারণে শিল্পীদের মানক্ষুণ্ণ হয়।’

অমিত হাসান জানান, গণমাধ্যমে শাকিব খানের বরাত দিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে। সেই সংবাদ দেখে অনেকেই এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি সরাসরি জবাব দিয়েছেন, শাকিব যে এ কথা বলেছে তার কোনো অডিও বা ভিডিও আছে কি না।

যদি থাকে তাহলে হয়ত শিল্পী সমিতি তার বিষয় সিদ্ধান্ত নিতে পারে। নিজ কানে শাকিবের কথা না শোনা পর্যন্ত এমন কথা বিশ্বাসও করবেন না বলে জানান অমিত। কিন্তু এই কথাটিই তার বরাত দিয়ে ভিন্নভাবে উপস্থাপনা করে শিরোনাম দিয়ে দেয়া হচ্ছে ‘শাকিবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে’। যা কখনো বলেননি বলে সময় সংবাদের কাছে দাবি করেন অমিত হাসান।

এদিকে অমিত হাসানের বরাতে এমন মিথ্যে তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় আইনের আশ্রয় নিচ্ছেন তিনি। অমিত বলেন, ‘শুধু আমাকে নয়, মিথ্যে তথ্য দিয়ে অনেক শিল্পীর নামে ভুয়া সংবাদ প্রকাশ করা হয়। যেসব অনলাইন ভুয়া সংবাদ পরিবেশন করেছে আমাকে নিয়ে তাদের বিরুদ্ধে আমি আইনি ব্যবস্থা নিচ্ছি।’

বর্তমানে অমিত হাসান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্য।

এসএইচ-১৭/০২/২২ (বিনোদন ডেস্ক)

Exit mobile version