সবখানেই সরব অনন্ত-বর্ষা

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দিন: দ্য ডে’ নিয়ে যেন আলোচনার শেষ নেই। সিনেমা হল থেকে গণমাধ্যম সবখানেই সরব অনন্ত-বর্ষা জুটি। সিনেমার প্রচারণায় ছুটছেন হল থেকে হলে। এর আগে তেমনই এক প্রচারণায় গিয়ে কান্নাজড়িত কণ্ঠে সমালোচকদের নিয়ে দুঃখ প্রকাশ করে এবং ঢালিউডের কিছু নায়িকাকে নিয়ে মন্তব্য করে খবরে এসেছিলেন বর্ষা। এবার দিলেন আরেক ধামাকা মন্তব্য।

বর্ষা দাবি করেন, বলিউড থেকে ফোন করে তাদের সিনেমার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সেখানকার পাপারাজ্জিরা। শুধু তাই নয়, বলিউডের সবচেয়ে বড় ইনস্টাগ্রাম পেজ থেকে ফোন দিয়ে তাদের অভিনন্দন জানিয়েছে বলেও জানান বর্ষা।

সাংবাদিকদের উদ্দেশে বর্ষা বলেন, ‘যেমন বিদেশের নিউজ আপনারা করছেন, সেভাবে কিন্তু বলিউড পর্যন্ত পৌঁছে গেছে, বাংলাদেশে একটা সিনেমা হয়েছে ‘দিন: দ্য ডে’। তারা আমাদের নম্বর জোগাড় করে কল করছে। দেখেন, ইন্ডিয়ার মতো জায়গার সাংবাদিকরা আমাকে ফোন করে বলছে, অভিনন্দন, তোমরা বাংলাদেশে একটা ইতিহাস তৈরি করেছ।’
আরও পড়ুন: কবে আসছে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা?

বর্ষার এমন মন্তব্যের পর থেকেই সামাজিক মাধ্যমে চলছিল আলোচনা-সমালোচনার ঝড়। সে আগুনেই এবার ঘি ঢাললেন নির্মাতা আশফাক নিপুন। একটি সংবাদমাধ্যমে বর্ষার বলিউড থেকে ফোন পাওয়া বিষয়ক প্রতিবেদনের নিচে বিস্ফোরক মন্তব্য করেছেন আশফাক নিপুন।

আশফাক লিখেছেন: ‘সে কীভাবে বলিউড থেকে ফোন পায়? তার সিনেমা কি ভারতে মুক্তি পেয়েছে? নাকি কোনো ওটিটি মাধ্যমে মুক্তি পেয়েছে? কোনো কিছু যাচাই-বাছাই না করেই উক্ত সংবাদমাধ্যমটির এমন প্রচারণা করা বন্ধ করা উচিত। তারা যদি সঠিক ঘটনা যাচাই না করে কোনো রাজনৈতিক বা দেশীয় খবর প্রচার না করে, তাহলে বিনোদনশিল্পের ক্ষেত্রেও তেমনটাই হওয়া উচিত।’

সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় নির্মাতার এমন মন্তব্যের পর অনেকেই তার সঙ্গে সহমত পোষণ করেছেন।

এসএইচ-১৫/২০/২২ (বিনোদন ডেস্ক)