শ্রমিকদের অবরোধের মুখে পড়লেন কণ্ঠশিল্পী মমতাজ

সাভারের হেমায়েতপুরে বকেয়া বেতন ও ভাতার দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করলে তাতে আটকা পড়েন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

সোমবার বিকেল ছয়টার দিকে ঢাকা থেকে সিঙ্গাইর যাওয়ার পথে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় এলাকায় অবরোধের মুখে পড়েন এমপি মমতাজ।

জানা গেছে, পদ্মার মোড় এলাকায় অবস্থিত ‌‘রাকেফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের’ শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সিঙ্গাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখেন। সেই সড়ক দিয়ে যাওয়ার পথে সেখানে আটকা পড়েন মমতাজ বেগমের গাড়ি।

আন্দোলনের বিষয়ে শ্রমিকরা জানান, ১৮ আগস্ট শ্রমিকরা বেতন না পেয়ে আন্দোলন করেছিলেন। পরে কারখানা কর্তৃপক্ষ আজ জুলাই মাসের বেতন ও ভাতা পরিশোধ করবেন বলে আশ্বাস দেন। কিন্তু এখনো বেতন পরিশোধ না করায় আন্দোলনে নেমেছেন শ্রমিকরা।

শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন বাংলানিউজকে বলেন, এমপি মমতাজ প্রায় ২০ থেকে ৩০ মিনিট আটকা ছিলেন। তিনি গাড়ি থেকে নামেননি।

তিনি যদি গাড়ি থেকে নেমে শ্রমিকদের একটু বুঝিয়ে বলতেন হয়তো শ্রমিকরা তার কথা মেনে নিতেন। তাহলে এতো সময় শ্রমিকদের কষ্ট করতে হতো না। মালিকপক্ষের সঙ্গে পরে কথা বলেছি। আগামী ২৪ তারিখ টাকা দেওয়ার কথা। এই খবরে শ্রমিকরা রাস্তা ছেড়ে দেন।

সাভার মডেল থানাধীন ট্যানারি ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা বাংলানিউজকে বলেন, এমপি মমতাজ বেগমের গাড়ি অবরোধে আটকা পড়লে আমরা বিকল্প সড়কে যাওয়ার ব্যবস্থা করে দেই। আমরা চেষ্টা করছি তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিতে।

কারখানার মালিক শুনেছি বিদেশে আছেন, তার ম্যানেজারসহ অন্যান্যদের সঙ্গে যোগাযোগ হয়েছে। শ্রমিকরা সড়ক থেকে চলে গেছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে চলে যায়।

এসএইচ-১৫/২২/২২ (বিনোদন ডেস্ক)