সিনেমার গল্পও হার মানাচ্ছে অমিতাভের কাহিনী, সাড়ে ৩ হাজার কোটি টাকার মালিক!

বাংলার জামাই তথা বলিউডের শাহেনশাহ। তিনি যেখানে দাঁড়ান সেখান থেকেই লাইন শুরু হয়। তিনি আর কেউ নন সিনে দুনিয়ার রাজা অমিতাভ বচ্চন। ৭৯ টি বসন্ত পার করে ৮০-র দুয়ারে কড়া নাড়লেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে একাধিক জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন সিনেমাপ্রেমীদের। রোজগারও করেছেন প্রচুর। এখন মনে প্রশ্ন জাগতে পারে যে, এহেন অগাধ সম্পতির মালিক অমিতাভ ঠিক কতটা বিলাসবহুল জীবনযাপন করেন? চলুন সেটাই আজকে দেখে নিই একবার।

বলিউডের প্রবীণতম এই অভিনেতার বর্তমানে বার্ষিক আয় প্রায় ৬০ কোটি টাকা। সূত্রের খবর, বর্তমানে তার মোট সম্পত্তি ৩৫০০ কোটিরও বেশি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অমিতাভের উপার্জনের মূলত দুটি রাস্তা। প্রথমত সিনেমার মাধ্যমে, দ্বিতীয়ত কোনও সংস্থার ব্যান্ড এনডোর্সমেন্ট হিসেবে। কোনো সিনেমায় মুখ দেখানোর জন্য তার নূন্যতম পারিশ্রমিক হলো ৬ কোটি টাকা।

এদিকে ব্র্যান্ড এনডোর্সমেন্টের জন্য তিনি নেন প্রায় ৫ কোটি টাকা। পাশাপাশি রিয়েল এস্টেটের ব্যবসাতেও বিশেষ আগ্রহ রয়েছে অভিনেতার। বেশ কিছু অর্থ সেখানেও বিনিয়োগ করেছেন তিনি। এছাড়া ইউএস টেক স্টার্টআপস কোম্পানিতেও মোটা টাকা বিনিয়োগ করেছেন বলে খবর।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মুম্বাইয়ের বুকেই জলসা, জনক, প্রতীক্ষা ও ভ্যাটস নামে মোট ৪ টি বাড়ি রয়েছে অমিতাভের। এদিকে তার একটি পৈতৃক বাংলো রয়েছে উত্তর প্রদেশের এলাহাবাদে। যদিও বিগ বি সেটিকে এখন একটি শিক্ষামূলক ট্রাস্টের হাতে তুলে দিয়েছেন। এর সাথে সাথে বেশ কিছু রিপোর্টে বলা হয়েছে যে, ফ্রান্সেও নাকি একটি বিলাসবহুল প্রাসাদ কিনেছেন তিনি।

অমিতাভের বাড়ি মানে তার দাম কী হতে পারে তা সহজেই অনুমেয়। তবে জানেন কি বাড়ি ছাড়াও আরো একটি মূল্যবান সম্পদ রয়েছে তার কাছে। অভিনেতার কাছে মনজিৎ বাওয়ার আঁকা একটি ছবি আছে যার দাম প্রায় ৪ কোটি টাকা। সূত্রের খবর, ছবিটি একটি ষাঁড়ের ছবি যা রয়েছে তার মুম্বাইয়ের বাংলো ‘জলসা’র লিভিং রুমে।

গাড়িরও বিশেষ শখ রাখেন বলিউডের শাহেনশাহ। অভিনেতার গ্যারেজের শোভা বর্ধন করছে মিনি কুপার, পোর্শে টাইকান, রেঞ্জ রোভার, মার্সিডিজ বেঞ্জ, রোলস রয়েস-এর মতো গাড়ি। তবে ষ সূত্রের খবর, রোলস রয়েস গাড়িটি বর্তমানে তিনি বিক্রি করে দিয়েছেন। এছাড়া রয়েছে একটি অডি এ ৮ এল যার দাম প্রায় ১.৫৬ কোটি টাকা। এর সাথে রয়েছে ২ টি বিএমডাব্লিউ এবং ৩ টি মার্সেডিজ।

যদি উপরের বিবরণ শুনেই চক্ষু চড়কগাছ হয়ে থাকে তাহলে বলবো দাঁড়ান এখনও চমক বাকি রয়েছে। ভারতে যে কয়জন সেলেব্রিটির জেট প্লেন রয়েছে তার মধ্যে বিগ বি-ও একজন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অমিতাভ যে জেট প্লেনটি ব্যবহার করেন তার দাম প্রায় ২৬০ কোটি টাকা।

এসএইচ-০৯/১২/২২ (বিনোদন ডেস্ক)