ডিসেম্বরে আসছে ‘কারাগার পার্ট ২’

বহু প্রতীক্ষার পর ঘোষণা এলো সময়ের আলোচিত ওয়েব সিরিজ ‘কারাগার’ এর দ্বিতীয় অংশের স্ট্রিমিং তারিখ। হইচইয়ে ‘তাকদীর’ খ্যাত নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর নতুন এ সিরিজটির প্রথম পার্ট স্ট্রিমিং হয়েছিল গত আগস্টে।

হইচইয়ের ছয় বছর পূর্তি অনুষ্ঠানে ‘কারাগার পার্ট ২’ এর সম্ভাব্য স্ট্রিমিং সিডিউল হিসেবে ডিসেম্বরের কথা জানানো হয়েছিল। কিন্তু ঠিক কত তারিখ থেকে স্ট্রিমিং হবে, তা জানানো হয়নি। এবার অমিতাভ রেজার নতুন সিরিজ ‘বোধ’ এর শেষ এপিসোডে ‘কারাগার পার্ট ২’ এর স্ট্রিমিং তারিখটি জানানো হয়েছে।

এই সিরিজের পার্ট ২ এর জন্য দর্শকদের চাহিদা ছিল আকাশচুম্বী। অনেক জল্পনা-কল্পনার পর হইচই সরাসরি রিলিজ ডেটই জানিয়ে দিল। ‘বোধ’ সিরিজটির শেষ এপিসোডে দর্শকদের জন্য ছিল চমক। আগামী ১৫ ডিসেম্বর ‘কারাগার পার্ট ২’ রিলিজের তারিখ ঘোষণা করা হয়।

কারাগার পার্ট ২ এর ব্যাপারে নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী জানান, এই পার্টে দর্শক পার্ট ওয়ানের চরিত্রদেরকেই আবার দেখতে পাবে কিন্তু একটু বিস্তারিতভাবে। পার্ট ওয়ানের যেসব দৃশ্য বা ঘটনা দর্শক মনে প্রশ্নের সঞ্চার করেছিল পার্ট ২ তে এবার সেসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে। তাছাড়া নতুন কিছু চরিত্র ও থাকবে। কিন্তু সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। নতুন কিছু দেখতে হলে অবশ্যই মুক্তির তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

কারাপার পার্ট ২ তে কাজ করার ব্যাপারে অভিনেতা জিসান জানান, এই সিরিজে কাজ করা আমার নতুন অভিজ্ঞতা। শ্যুটিং থেকে শুরু করে চরিত্র হয়ে ওঠা সম্পূর্ণ কৃতিত্ব পরিচালকের। তিনিই আমাকে এমন লুকে এই চরিত্র হয়ে উঠতে বাধ্য করেছেন।

নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী আরও জানান, শুটিংয়ের কাজ শেষ হয়েছে অনেক আগেই। এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। সিরিজটি নির্মাণ করাই তার কাজ, বাদ বাকি সব দায়িত্ব ‘হইচই’ এর।

এ বছরই হইচই প্ল্যাটফর্মে মুক্তি পায় শাওকী পরিচালিত ওয়েব সিরিজ ‘কারাগার: পার্ট ১;। এরপর দর্শকের প্রতীক্ষার শুরু। ‘তাকদীর’ এর দুই বছর পর চঞ্চল চৌধুরী ও শাওকী জুটির রসায়ন ব্যাপকভাবে সাড়া ফেলে। সবাই প্রশংসা করেছেন ‘কারাগার’ এর পরিচ্ছন্ন নির্মাণের। গল্প বলার ভঙ্গি, দুর্দান্ত অভিনয়, ক্যামেরার কাজ, আবহ সংগীত, রঙ বিন্যাস থেকে শুরু করে সবকিছুই খুঁটিয়ে বিশ্লেষণ করে ‘কারাগার’ নিয়ে কথা বলছেন সবাই। বিশেষ করে এই সিরিজে চঞ্চল চৌধুরীর চরিত্র এবং তার অভিনয় নিয়ে মুগ্ধতার শেষ নেই।

এসএইচ-০৮/০৫/২২ (বিনোদন ডেস্ক)