মুম্বাইতে তুনিশার পর আরও এক অভিনেত্রীর মৃত্যু

গতকাল শনিবার শুটিংয়ে মেকআপ কক্ষ থেকে ভারতীয় অভিনেত্রী তুনিশা শর্মার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এল আরেক অভিনেত্রীর মৃত্যুর খবর। এবার মারা গেলেন জ্যেষ্ঠ অভিনেত্রী রাজিতা কোচার। গত শুক্রবার রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। ৭০ বছর বয়সী এই অভিনেত্রী ছোট পর্দার জনপ্রিয় মুখ ছিলেন।

দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন রাজিতা। এর আগে গত সেপ্টেম্বরে ব্রেন স্ট্রোক করেছিলেন তিনি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছিলেন।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ২০ ডিসেম্বর হঠাৎ পেট ব্যথা শুরু হয় রাজিতার। সঙ্গে ছিল শ্বাসকষ্টের সমস্যাও। দেরি না করে দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে। এরপর ক্রমাগত শারীরিক অবস্থার অবনতি হলে দেওয়া হয় ভেন্টিলেটরে। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। আস্তে আস্তে বিকল হতে শুরু করে রাজিতার শরীরের বিভিন্ন অঙ্গ। অতঃপর শুক্রবার রাতে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রাজিতা কোচার কাহানি ঘর ঘর কি, হাতিম, কবচ, তন্ত্র -র মতো জনপ্রিয় ধারাবাহিকে কাজ করেছেন। সহকর্মীদের কাছে খুবই জনপ্রিয় ছিলেন রাজিতা। সবাই তাঁকে মা বলে ডাকতেন। সবাইকে আগলে রাখতেন এই অভিনেত্রী। তাঁর মৃত্যুতে বিনোদনজগতে নেমে এসেছে শোকের ছায়া।

শুধু ধারাবাহিকেই নয়, বলিউডে অভিনয় করেছেন রাজিতা। পরওয়ানা, রজনীগন্ধা, মণি কর্ণিকা ও পিয়া কা ঘর ছবিতে অভিনয় করেছেন তিনি।

এসএ-০৮/২৫/১২-(বিনোদন ডেস্ক)