একদিনে ৩ কোটি ‘ভিউ’ ট্রেলারের

দীর্ঘ চার বছরের বিরতির পর প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। গতকাল মুক্তি পেয়েছে চলচ্চিত্রটির ট্রেলার।

অ্যাকশন ও থ্রিলারে ভরপুর ২ মিনিট ৩৪ সেকেন্ডের এই ট্রেলারে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামের অ্যাকশন অনলাইন দুনিয়ায় ঝড় তুলেছে। এর মধ্যেই ট্রেলারটি প্রায় ৩ কোটি বার দেখা হয়েছে।

‘পাঠান’ মুক্তির আগেই গত বছরের ১২ ডিসেম্বর চলচ্চিত্রটির প্রথম গান ‘বেশরম রং’ প্রকাশের পর শুরু হয় নানা বিতর্ক। দীপিকার পোশাক বিতর্ক শুরু হয় এবং এর রেশ ধরে প্রেক্ষাগৃহে ভাঙচুর পর্যন্ত করা হয়। আগুনে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় শাহরুখ খানকে।

সেন্সর বোর্ডও চলচ্চিত্রটির ওপর কাঁচি চালায়, পরিবর্তন করতে বলা হয় এই চলচ্চিত্রের গানের কয়েকটি দৃশ্যসহ, চলচ্চিত্রটির বেশ কিছু দৃশ্যে। এসব বিতর্কের মধ্যেই গতকাল মঙ্গলবার সকালে প্রকাশ পায় চলচ্চিত্রটির ট্রেলার।

ট্রেলারে দেখা যায়, সিনেমাটিতে এজেন্ট হয়ে ফিরছেন শাহরুখ খান। শাহরুখ খানকে দুর্দান্ত স্ট্যান্ট করতে দেখা যায় পুরো ট্রেলারটিতে। শত্রুদের আক্রমণের হাত থেকে নিজ দেশকে বাঁচানোর লড়াইয়ে প্রাণপণে লড়াই করতে দেখা যায় শাহরুখকে। ট্রেলারটিতে খলনায়কের ভূমিকায় দেখা মিলে বলিউড অভিনেতা জন আব্রাহামের।

পুরো ট্রেলারে শাহরুখ খানের সঙ্গে তাঁর দ্বৈরথ নজর কেড়েছে ভক্তদের। বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও ট্রেলারে কম ঝলক দেখাননি। সিক্রেট মিশনে এজেন্ট শাহরুখ খানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে গেছেন। এরই মধ্যে অনেকে আবার সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনাও শুরু করে দিয়েছেন যে এই ছবির আসল ভিলেন কে? জন আব্রাহাম নাকি দীপিকা পাড়ুকোন? অনেক ভক্তদের মতে জন আব্রাহাম নন, বরং দীপিকাই এই সিনেমার আসল খলনায়িকা।

যদিও ট্রেলারে অভিনেত্রীকে শাহরুখের দলে থেকে জন আব্রাহামের বিরুদ্ধে অস্ত্র ধরতে দেখা যায়। কিন্তু এরপরেও কোথাও যেন একটা টুইস্টের গন্ধ পাচ্ছেন নেটিজনরা। সবশেষে বলা যায় ট্রেলারটি রহস্য, অ্যাকশন, রোমান্স ও দেশপ্রেমে ভরপুর। বিনোদনের সব উপাদানই রয়েছে ট্রেলারটিতে।

চার বছর বিরতির পর ‘পাঠান’ দিয়ে রুপালী পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। যশরাজ ফিল্মসের প্রযোজনায় ‘পাঠান’–এ তাঁর সঙ্গে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় চলচ্চিত্রটি মুক্তি পাবে। এর আগে গত বছরের নভেম্বরে শাহরুখের ৫৭ তম জন্মদিন উপলক্ষে প্রকাশ পেয়েছিল ‘পাঠান’র টিজার। সে সময় থেকেই দর্শকদের প্রত্যাশা বাড়িয়েছে চলচ্চিত্রটি।

এসএ-১১/০১/২৩ (বিনোদন ডেস্ক)