যে কারণে দক্ষিণ ভারতীয় অভিনেত্রীর চোখে জল

গত দুটো বছর খুব খারাপ কেটেছে দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভুর। নাগা চৈতন্যর সঙ্গে তাঁর বৈবাহিক সম্পর্কে ফাটল ধরায় ২০২১ সালের প্রায় পুরোটাই বড় পর্দায় অনুপস্থিত ছিলেন সামান্থা।

ওই বছর চমক দেখান ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার আইটেম গানে নেচে। তবে নিজের অভিনীত কোনো সিনেমা মুক্তি পায়নি। গত বছর দুটি তামিল ও তেলুগু সিনেমা মুক্তি পেলেও সেভাবে আলোচিত হতে পারেননি অভিনেত্রী।

গত বছরের শেষে সামান্থার জীবনে আরেকটি খারাপ অধ্যায় আসে। আক্রান্ত হন এক বিরল অটোইমিউন রোগ মায়োসাইটিসে। যে কারণে দীর্ঘদিন শুটিং থেকে দূরে আছেন তিনি। এখনো পুরোপুরি সুস্থ নন সামান্থা। শিল্পই তাঁর মন খারাপের ওষুধ, তাই ডিপ্রেশন থেকে দূরে থাকতে অসুস্থ শরীর নিয়েই অল্পবিস্তর কাজে সময় দিচ্ছেন অভিনেত্রী। সামান্থা অভিনীত নতুন সিনেমা ‘শকুন্তলম’-এর ট্রেলার প্রকাশ হলো সোমবার। ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে এসেছিলেন তিনি। একদিকে বড় পর্দায় সিনেমার ট্রেলার চলছে, অন্যদিকে মঞ্চে বসে চোখ মুছছেন—এমন দৃশ্য অভিনেত্রীর ভক্তদের বুক ভেঙে দিয়েছে।

কিন্তু কী এমন ঘটল, যার কারণে ভরা অনুষ্ঠানে বসে তাঁর চোখ থেকে গড়িয়ে পড়ল অশ্রু? সামান্থার উত্তর, ‘জীবনে অনেক ঘাত-প্রতিঘাত পেরোতে হয়েছে, অনেক কষ্ট পেয়েছি। জীবনে যা-ই ঘটুক না কেন, সিনেমার প্রতি আমার ভালোবাসা সব সময় অটুট। একমাত্র সিনেমাই সেই ভালোবাসা বহুগুণ করে ফিরিয়ে দেয়।’ শকুন্তলম নিয়ে অনেক আশা সামান্থার। তিনি বিশ্বাস করেন, এ সিনেমা দিয়ে আবারও দর্শকের হৃদয়ে জায়গা করে নেবেন। তাই যখন প্রথমবার সিনেমার ট্রেলার দেখলেন সবার সঙ্গে বসে, সবার উচ্ছ্বাস তাঁকেও ছুঁয়ে গেছে। চোখের জল আটকে রাখতে পারেননি।

কবি কালিদাসের বিখ্যাত নাটক ‘অভিজ্ঞান শকুন্তলম’ নিয়ে তৈরি হয়েছে এ সিনেমা। ট্রেলারে ফুটে উঠেছে গল্পের সব গুরুত্বপূর্ণ অধ্যায়। সঙ্গে চোখ ধাঁধানো ভিএফএক্স। গুণশেখর পরিচালিত ‘শকুন্তলম’ সিনেমাটি তেলুগু, তামিল, কন্নড়, মালয়ালম ও হিন্দি ভাষায় মুক্তি পাবে আগামী ১৭ ফেব্রুয়ারি। থাকবে থ্রিডি ভার্সনও।

এসএ-১১/০১/২৩ (বিনোদন ডেস্ক)