কনের সাজে স্বস্তিকা!

সিঁথিতে লাল সিঁদুর, আলতা রাঙানো পা, কনের সাজে ধরা দিলেন স্বস্তিকা। আর জানালেন বিয়ের সানাই বাজছে।

চল্লিশের গণ্ডি পেরিয়েও বরাবরই নজরকাড়া অবয়বে পদায় ধরা দিয়েছেন স্বস্তিকা। দীর্ঘ ফিল্মি ক্যারিয়ারে বিতর্ক হামেশাই সঙ্গে থেকেছে স্বস্তিকার, তবুও সাহস নিয়ে এগিয়ে গিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন স্বস্তিকা। যা দেখে চোখ আটকে গিয়েছে সবার। গাঢ় গোলাপি সিল্ক শাড়িতে সেজেছেন স্বস্তিকা, পরনে নেই ব্লাউজ। গলায় ভারি নেকপিস, খোলা চুল, সিঁথি রাঙানো লাল সিঁদুরে, কপালে লাল টিম, পায়ে আলতা, হাতে শাখা-পলা…. কপালে নিজের হাতেই পরছেন চন্দন।

ভিডিওর ব্যাকগ্রাউন্ডে বাজছে নুসরত ফতেহ আলি খানের, ‘এরি সখি রে মোহে পিয়া ঘর আয়ে’। ক্যাপশনে অভিনেত্রী লিখছেন, ‘বিয়ের সানাই বাজচ্ছে…’।

পর্দায় বহুবারই কনের সাজে ধরা দিয়েছেন স্বস্তিকা। তবে বাস্তব জীবনে একবার বিয়ের সাজ সেজেছিলেন। ১৯৯৮ সালে জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী সাগর সেনের ছেলে প্রমিত সেনকে বিয়ে করেছিলেন স্বস্তিকা। বাবা-মায়ের পছন্দ করা পাত্রের সঙ্গে দেখাশোনা করে বিয়ে। তবে কয়েক বছরের মধ্যেই তাল কাটে সম্পর্কে। দুধের শিশু কোলে শ্বশুরবাড়ি ছেড়ে বেরিয়ে আসেন স্বস্তিকা। তারপর থেকে একা হাতেই মানুষ করেছেন মেয়ে অন্বেষাকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের ভাঙা সংসার নিয়ে মুখ খুলেছেন স্বস্তিকা। তার কথায়, ‘(অল্প বয়সে বিয়ে নিয়ে) আমার কোনো আফসোস নেই। কারণ আমি যখন ভাবি যে জীবনটা আমি ওই বিয়েটা ছাড়াও কাটাতে পারতাম, আমার মনে হয় তা হলে অন্বেষা আমার সঙ্গে থাকত না। আর এই ভাবনাটাই আমাকে ভাবিয়ে তোলে তা হলে তো আমার অস্তিত্বটাই অবলুপ্ত হয়ে যেত। আমি এই বিশ্বব্রহ্মাণ্ডের কাছে কৃতজ্ঞ যে অন্বেষাকে আমি পেয়েছি। ও না থাকলে আমি ধ্বংস হয়ে যেতাম।’

এসএ-১০/০২/২৩ (বিনোদন ডেস্ক)