যে শর্তে পর্দায় সং সাজতেও রাজি আলিয়া

২০১২ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ হয় মহেশ ভাটের মেয়ে আলিয়া ভাটের। বলিউডের নামজাদা পরিচালকের সন্তান, তার ওপর করণ জোহর প্রযোজিত সিনেমার হাত ধরে বলিউডে অভিষেক।

সে কারণে স্বজনপোষণ সংক্রান্ত কটাক্ষের শিকার হতে হয়েছিল আলিয়াকে। তাতে অবশ্য দমে যাননি আলিয়া। বরং একাধিক পরিচালকের সঙ্গে বিভিন্ন ধাঁচের সিনেমায় অভিনয় করে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন তিনি।

‘হাইওয়ে’, ‘রাজি’, ‘কপূর অ্যান্ড সন্স’, ‘গলি বয়’ ও ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র মতো সিনেমায় অভিনয় করে দর্শক ও সমালোচকের প্রশংসা অর্জন করেছেন আলিয়া। বলিউডে নিজের অবস্থা পোক্ত করে এবার হলিউডমুখী মহেশ-কন্যা। আগামী মাসেই মুক্তি পেতে চলেছে আলিয়ার প্রথম হলিউড সিনেমা ‘হার্ট অফ স্টোন’। ইতোমধ্যে সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে। প্রচার ঝলকে তার অত্যন্ত কম স্ক্রিনটাইম নিয়েও শুরু হয়েছে জল্পনা। এর মধ্যেই সম্প্রতি এক অনুষ্ঠানে নিজের কাজের শর্তের কথা উল্লেখ করলেন অভিনেত্রী।

সম্প্রতি একটি অনুষ্ঠানে আলিয়াকে প্রশ্ন করা হয়, নবীন প্রজন্মের কাছে নিজেকে প্রভাবী বলে মানতে তিনি রাজি কি না। প্রশ্নের উত্তর দিতে গিয়ে আলিয়া বলেন, ‘আমি সং সাজতেও রাজি, যদি ঠিক সময়ে আমার পারিশ্রমিক এসে পৌঁছায়।’

আলিয়ার কথা শুনেই স্পষ্ট, পেশাদারিত্ব থেকে একচুলও সরতে রাজি নন তিনি। এর আগে বলিউড থেকে হলিউডে অভিষেক প্রসঙ্গেও পারিশ্রমিকের কথা উল্লেখ করেছিলেন আলিয়া। হলিউডে পারিশ্রমিকের বিষয়ে যে সাম্য রয়েছে, সেই জায়গার ধারেকাছেও এখনও পৌঁছাতে পারেনি বলিউড। নিজের যোগ্যতার ভিত্তিতে পারিশ্রমিক অর্জন করা যে তার হলিউডে কাজ করার নেপথ্যের অন্যতম কারণ, তাও জানিয়েছিলেন আলিয়া।

আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে আলিয়ার সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। করণ জোহর পরিচালিত এই সিনেমায় রণবীর সিংহের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী। ‘রকি অউর রানি…’-র মুক্তির পরে আগামী মাসেই মুক্তি পাচ্ছে ‘হার্ট অফ স্টোন’। নিজের প্রথম হলিউড সিনেমায় ‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত তারকা গল গডোট ও ‘ফিফটি শেডস অফ গ্রে’ খ্যাত অভিনেতা জেমি ডরনানের সঙ্গে অভিনয় করেছেন আলিয়া।

এসএ-১৬/০৯/২৩ (বিনোদন ডেস্ক)