১২ ঘণ্টার বৈঠকেও সমাধান হয়নি আরশ-চমকের দ্বন্দ্ব

কয়েক দিন আগে সহশিল্পী আরশ খানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। তার দাবি, এই অভিনেতা তার কাছে বন্ধুর চেয়ে বেশি কিছু চেয়েছেন। তিনি তাতে রাজি না হওয়ায় ষড়যন্ত্র শুরু করেছেন।

সমস্যার সূত্রপাত হয় শুক্রবার (৪ আগস্ট) থেকে। সেদিন আদিব হাসান পরিচালিত একটি নাটকের সেটে চমকের দেরি করে উপস্থিত হওয়া নিয়ে জটিলতা তৈরি হয়। জানা যায়, তিনি নাকি শুটিংয়ের সবার সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। এমনকি সিনিয়র শিল্পীকে ছেড়ে কথা বলেননি। এরপর সেটে পুলিশও আসে চমকের কথায়।

এরপর আদিব হাসান ডিরেক্টরস গিল্ডের কাছে অভিযোগ করেন। অন্যদিকে চমকও অভিনয়শিল্পী সংঘের কাছে অভিযোগ দেন। বিষয়টি নিয়ে মাথা ঘামিয়েছে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘের নেতারা। সংগঠন তিনটি রোববার (১৩ আগস্ট) আরশ-চমক-আদিব দ্বন্দ্বের সমাধানের লক্ষ্যে বসেছিল এক টেবিলে। কিন্তু হয়নি কোনো সমাধান।

রাজধানীর নিকেতনে বেলা ১১টায় এক হন তিন সংগঠনের নেতারা। পরে বিকেল ৫টার দিকে সেখানে উপস্থিত হন ঘটনার সঙ্গে সংশ্লিষ্টরা। এরপর ঘটনার সঙ্গে জড়িত নির্মাতা ও অভিনয়শিল্পীদের নিয়ে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলে বৈঠক। কিন্তু দীর্ঘ ১২ ঘণ্টার এই বৈঠকে আসেনি কোনো সমাধান। ফলে ফের বৈঠকে বসার সিধান্ত নিয়েছে সংগঠন তিনটির নেতারা।

এ প্রসঙ্গে অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম সংবাদমাধ্যমকে বলেন, সমাধান হয়নি- এমনটা বলা যাবে না। যেহেতু ঘটনাটি জটিল তাই আমরা শুরু থেকেই এটি গুরুত্ব নিয়ে দেখছি। এখন যে সিদ্ধান্তে আমরা এসেছি, তাতে কারও একটু মনঃপুত হয়নি। তাই আমরা বিষয়টি নিয়ে সবার সঙ্গে আরও কথা বলছি। আশা করি, আজ ১৪ আগস্ট সন্ধ্যায় বা আগামীকালই আমাদের সিদ্ধান্তের কথা জানানো হবে। আর এটি নেওয়া হবে সবার সম্মতিক্রমেই।

তবে জানা গেছে বিষয়টির শেষ পর্যন্ত সমাধান হয়নি। বৈঠকে চমক সমঝোতার জন্য কিছু টাকা দিতে চেয়েছিলেন আদিব হাসানকে। কিন্তু আদিব টাকা না, ঘটনার উপযুক্ত বিচার ও দোষীর শাস্তি দাবি করে টাকা নিতে অসম্মতি জানান।

এসএ-১০/০৮/২৩ (বিনোদন ডেস্ক)