প্রয়াত মায়ের কাছে পূজা চেরির আবদার

মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা পূজা চেরি। রোববার (২৪ মার্চ) সকাল ১১টার দিকে মিরপুরের নিজ বাসায় মৃত্যুবরণ করেন অভিনেত্রীর মা ঝর্ণা রায়। এরপর গ্রামের বাড়ি খুলনায় তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

মায়ের মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েছেন পূজা। বেঁচে থাকা অবস্থায় ছায়ার মতো পাশে থাকতেন মা। সেই মানুষটিকে হারিয়ে এখন স্বাভাবিকভাবেই শোকাহত অভিনেত্রী।

মায়ের বিদায়ের শেষমুহূর্তের চিত্রটি ধারণ করে রেখেছেন পূজা। মরদেহ দাহের সেই স্থিরচিত্র ফেসবুকে পোস্ট করে মায়ের কাছে শেষ আবদার জানিয়েছেন তিনি।

রোববার মাঝ রাতে ফেসবুকে ছবি পোস্ট করে ক্যাপশনে পূজা লেখেন, ‘শেষ…। যেখানেই থাকো, ভালো থেকো মা আমার। একটা আবদার তোমার কাছে , চলে গেছো বলে ভুলে যাবে, তা কিন্তু হবে না। প্রতিদিন আমার খোঁজ নিতে হবে।’

এরপর প্রয়াত মাকে নিয়ে আরও আবেগপ্রবণ হন পূজা। লেখেন, ‘হয়তো মেসেঞ্জারে প্রতিদিন কল দিয়ে জিজ্ঞাস করবে না, “পূজা আসতে কি দেরি হবে?” আমার পাশে এসে বসো, তাতেই আমি বুঝে নিব। আর আরেকটা কথা শোনো, ওইখানে কিন্তু বেশি মিষ্টি খাবে না। সুগার বেড়ে যাবে। আচ্ছা তাহলে থাকো মামুনি।’

এর আগে রোববার বেলা ১১টায় রাজধানীর নিজ বাসায় মৃত্যু হয় পূজার মায়ের। এরপর মরদেহ নেয়া হয় গ্রামের বাড়ি খুলনার গাজিরহাট গ্রামের স্থানীয় শ্মশানে। সেখানে সৎকার করা হয় মরদেহের।

প্রসঙ্গত, ঝর্ণা রায়ের মৃত্যুর কারণ হিসেবে জানা যায় তিনি ডায়াবেটিস রোগী ছিলেন। ডায়াবেটিসসহ দীর্ঘদিন ধরেই নানা অসুস্থতায় ভুগছিলেন। এ অবস্থায় প্রায় দুই সপ্তাহ আগে অসুস্থ হলে তাকে বাসার পাশে মিরপুর ডেল্টা কেয়ারে ভর্তি করানো হয়। পরে চিকিৎসকদের পরামর্শে আইসিইউতে নেয়া হয়।

সাতদিনের মতো আইসিইউতে থাকার পর কিছুটা সুস্থ হলে চার-পাঁচদিন কেবিনে রাখা হয়। তারপর হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এরপর তিন-চার আগে বাসায় ফেরেন ঝর্ণা রায়। এ অবস্থায় রোববার বেলা ১১টায় হঠাৎ করেই সবাইকে ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

এসএ-০৫/২৬/২৪(বিনোদন ডেস্ক)