শাকিবের জন্মদিনে বুবলীর পোস্ট

ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ। বৃহস্পতিবার (২৮ মার্চ) ৪৫ বছরে পা রাখলেন এই তারকা। জীবনের বিশেষ এই দিনে ভক্ত-সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন শাকিব।

জন্মদিনের সকালেই শাকিব খানের সঙ্গে ছেলে শেহজাদ খান বীরের একটি ছবি প্রকাশ করেছেন চিত্রনায়িকা বুবলী। ভালোবাসার ইমোজি দিয়ে সন্তানের বাবার প্রতি নিজের ভালোবাসার কথাই যেন প্রকাশ করেছেন এই নায়িকা।

ওই ছবিতে দেখা গেছে, ছেলে শেহজাদ খান বীরের সঙ্গে একই বিছানায় শুয়ে আছেন শাকিব। যার ক্যাপশনে লেখা— ‘শুভ জন্মদিন বাবা। আমি তোমাকে ভালোবাসি।’

বাবা-ছেলের এমন মুহূর্ত বেশ উপভোগ করেছেন শাকিব ভক্তরা। প্রিয় নায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানাতেও ভুলেননি তারা। আবার অনেকেই বুবলীর সঙ্গে শাকিবকে একসঙ্গে দেখার ইচ্ছে প্রকাশ করেছেন সেই ছবির কমেন্টবক্সে।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী ও মা গৃহিণী। এক ভাই ও এক বোন। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে। ১৯৯৯ সালে নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাকিব খান। তবে, দর্শকের মনে ‘কিং খান’ হিসেবে রাজত্ব পান ২০০৭ সাল থেকে।

অভিনয়গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব। এই নায়কের জনপ্রিয়তা এখন শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউড, বলিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন সুপারস্টার।

শাকিব খানের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে- স্বপ্নের বাসর, মুখোশধারী, ও প্রিয়া তুমি কোথায়, প্রাণের মানুষ, সাহসী মানুষ চাই, জানের জান, অনন্ত ভালোবাসা, ঠেকাও মাস্তান, বস্তির রানী সুরিয়া, খুনি শিকদার, সুভা, বাঁধা, পিতার আসন, ডাক্তার বাড়ি, আমার প্রাণের স্বামী, তুই যদি আমার হইতি রে, ১ টাকার বউ, প্রিয়া আমার প্রিয়া, মাই নেম ইজ সুলতান, ডেয়ারিং লাভার, দুই পৃথিবী, আমার স্বপ্ন তুমি, সিটি টেরর প্রভৃতি।

এসএ-০৫/২৮/২৪(বিনোদন ডেস্ক)