রুবেল বললেন, এ যেন ডেকে অপমান করা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আজ শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে শিল্পী সমিতির নির্বাচন। কড়া নিরাপত্তার মধ্যদিয়ে চলছে ভোট গ্রহণ। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য পুরো এফডিসিজুড়ে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। বিষয়টি কষ্ট দিয়েছে চিত্রনায়ক রুবেলকে। এ নিয়ে ক্ষোভও প্রকাশ করেছেন তিনি।

রুবেল বলেন, ‘আমরা শিল্পী আর এখানে কোনো সন্ত্রাসী বাহিনীও নেই। নির্বাচন নিয়ে আমাদের মধ্যে টুকটাক বিরোধ থাকতে পারে। সেটাও বেশি দিনের না, ৫-৭ দিনের হবে। এরপর আমরা নিজেরাই সেটি মিটিয়ে ফেলি। আমরা সবাই ভাই-ব্রাদার। আমি ৭-৮ বার নির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ছিলাম। ৯০ সাল থেকে নির্বাচন করি। এভাবে প্রশাসনের পাহারায় নির্বাচন দেখি নাই।’

তিনি আরও বলেন, ‘নির্বাচন মানেই আমাদের কাছে একটি উৎসব, মিলনমেলা। সবাই আনন্দ নিয়ে ভোট দিই, মজা করি। এখন এই উৎসবে যদি নায়ক আলমগীর বা উজ্জ্বল ভাইয়ের মতো গুণী শিল্পীদের আইডি কার্ড শো করে ঢুকতে হয়, তাহলে দুঃখজনক। এভাবে কার্ড চেক করে ঢুকানোর মানে ডেকে অপমান করা। এমনটা হলে এরপর থেকে আমি আর নির্বাচন করব না।’

উল্লেখ্য, এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল। একটিতে আছেন অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আর অন্যটিতে আছেন সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও চিত্রনায়িকা নিপুণ আক্তার। দুই প্যানেলের সদস্যরা ভোটারদের আহ্বান জানাচ্ছেন ভোট প্রদানের।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন খোরশেদ আলম খসরু। সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান। এবার মোট ভোটার সংখ্যা ৫৭১ জন।

এসএ-০৬/১৯/২৪(বিনোদন ডেস্ক)