ক্যামেরার সামনেই পোশাক খুলেছেন বলিউডের যে নায়িকারা

ক্যামেরার সামনে নগ্নতা প্রদর্শন বা টপলেস হওয়া নতুন কিছু নয়। বিশেষ করে হলিউড কিংবা বলিউডের মতো সিনেমায়। সেই ৭০-৮০’র দশকেই শুরু হয়েছিল এমন কিছুর প্রচলন। যেই ধারা অব্যাহত থেকেছে এখনও।

বলিউডের বহু নায়িকা ক্যামেরার সামনে খোলামেলা পোশাকে অথবা পোশাক ছাড়াই ‘ন্যুড’ অবস্থায় অভিনয় করেছেন। যে তালিকায় রয়েছেন মন্দাকিনী, ডিম্পল কাপাডিয়া থেকে রাধিকা আপ্তে, সানি লিওনসহ আরও অনেকে। চলুন দেখে নেওয়া যাক ক্যামেরার সামনে সাহসী দৃশ্য অভিনয় করেছিলেন যে নায়িকারা।

জুলি ছবিতে টপলেস হয়েছিলেন অভিনেত্রী নেহা ধুপিয়া। প্রথমবারের মতোই ক্যামেরার সামনে এমন সাহসী কোনো দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি।

একাধিকবার সাহসী দৃশ্যের কারণে সংবাদের শিরোনাম হয়েছেন অভিনেত্রী রাধিকা আপ্তে। এই তারকান আপত্তিকর দৃশ্য ঝড় তুলেছিল নেট দুনিয়াতে। আদিল হুসেনের সঙ্গে একটি ছবিতে ক্যামেরার সামনেই পোশাক ছাড়া অভিনয় করেছেন রাধিকা।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর। সাইফ আলী খানের বিপরীতে কুরবান ছবিতে ক্যামেরার সামনেই টপলেস হয়েছিলেন তিনি। পরে এই সাইফের গলাতেই মালা দেন কারিনা।

৮০-র দশকের সুন্দরী সাহসী অভিনেত্রী পারভিন ববি। তার সৌন্দর্য এবং ব্যক্তিগত জীবন সব সময় চর্চায় থাকত। বিভিন্ন ছবি এবং ম্যাগাজিনের জন্য বিকিনি শ্যুটে ভক্তদের রাতের ঘুম হারাম করেছিলেন এই অভিনেত্রী।

বলিউডের বহু চর্চিত জহর সিনেমায় সাহসী পোশাকে দেখা গিয়েছিল উদিতা গোস্বামীকে। যেখঅনে তার বিপরীতে অভিনয় করেছিলেন ইমরান হাশমি। এই ছবিতেও বেশ কিছু দৃশ্য পোশাক ছাড়াই ধারণ করেছিলেন তিনি।

৮০-৯০ দশকের বলিউড অভিনেত্রী মন্দাকিনী। যার নামের সঙ্গে ‘রাম তেরি গঙ্গা মইলি’ ওতপ্রোতভাবে জড়িয়ে। সিনেমায় মন্দাকিনীকে খুবই সাহসী দৃশ্যে অভিনয় করতে দেখা গেছে। সাদা ফিনফিনে শাড়ি পরে ঝর্ণার পানিতে গোসল করে দর্শকদের হৃদয়ে ঝড় তুলেছিলেন এই অভিনেত্রী।

হেট স্টোরিতে বোল্ড অবতারে অভিনয় করেছেন বাঙালি অভিনেত্রী পাওলি দাম। সেই ছবির জন্য সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন তিনি। সিনেমায় একটি দৃশ্যে একদমই পোশাকহীন অবস্থায় দেখা মেলে পাওলির।

৭০-র দশকে অন্যতম আলোচিত নায়িকা ছিলেন জিনাত আমান। ক্যামেরার সামনে সাহসী পোশাকে বার বার দর্শকদের চমকে দিয়েছেন তিনি।

বলিউডে পা রেখেই শোরগোল ফেলে দিয়েছিলেন ডিম্পল কাপাডিয়া। ঋষি কাপুরের সঙ্গে ‘ববি’ ছবিতে তার সাহসীকতা নজর কেড়েছিল। মাত্র ১৮ বছর পার হওয়ার আগেই খোলামেলা দৃশ্য অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছিলেন এই অভিনেত্রী।

এসএ-০২/০৮/২৪(বিনোদন ডেস্ক)